ভোরের কাগজের বিরুদ্ধে মামলায় বড়লেখা প্রেসক্লাবের নিন্দা

আগের সংবাদ

এক মাস পর করোনায় প্রথম মৃত্যু, শনাক্ত ১৬

পরের সংবাদ

ভোরের কাগজের বিরুদ্ধে মামলার প্রতিবাদে নবীনগরে মানববন্ধন

প্রকাশিত: মে ২১, ২০২২ , ৬:২৭ অপরাহ্ণ আপডেট: মে ২১, ২০২২ , ৬:২৭ অপরাহ্ণ

ভোরের কাগজের প্রকাশক-সম্পাদকসহ পাঁচজনের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে ব্রাহ্মণবাড়িয়া নবীনগরে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২১ মে) বিকালে নবীনগর প্রেসক্লাবের প্রাঙ্গণে এ মানববন্ধন ও প্রতিবাদ সমবেশ অনুষ্ঠিত হয়।

বক্তারা কুমিল্লার শীর্ষ মাদক ব্যবসায়ী আরফানুল হক রিফাতের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ ও ভোরের কাগজের প্রকাশক, সম্পাদক ও সিনিয়র রিপোর্টারসহ পাঁচজন সাংবাদিকের নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার দাবি জানান।

মানববন্ধনে বক্তারা আরও বলেন, ২০১৮ সালের ৯ জানুয়ারি মাদকবিরোধী অভিযানের আগে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রকাশিত মাদক কারবারির তালিকায় রিফাতের নাম শীর্ষে ছিল। তিনি কুমিল্লা সিটি করপোরেশনের টেন্ডারবাজির হোতা, বালু খেকো, কুমিল্লার মাদকের গড ফাদার হিসেবে পরিচিত বলে বিভিন্ন পত্র-পত্রিকায় আগেও সংবাদ প্রকাশিত হয়েছে। সিটি নির্বাচনের আগে আইওয়াশ হিসেবেই তিনি ভোরের কাগজের বিরুদ্ধে মামলা দিয়েছেন। কিন্তু মামলা দিয়ে গণমাধ্যমের কণ্ঠরোধ করা যাবে না। অবিলম্বে নিঃশর্ত মামলা প্রত্যাহার না করলে দেশজুড়ে দুর্বার আন্দোলন গড়ে তুলবে সাংবাদিকরা।

এ সময় উপস্থিত ছিলেন, নবীনগর প্রেসক্লাবের সভাপতি ও বিজয় টিভির প্রতিনিধি জালাল উদ্দিন মনির, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও মোহনা টিভির প্রতিনিধি সাইদুল আলম সোরাব, দৈনিক আমাদের সময় পত্রিকার প্রতিনিধি ও সহকারি অধ্যাপক ইব্রাহিম খলিল, প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি তাজুল ইসলাম, দৈনিক আমাদের অর্থনীতি পত্রিকার উপজেলা প্রতিনিধি কামরুল হাসান, বাংলা টিভির উপজেলা প্রতিনিধি পিয়াল হাসান রিয়াজ, ডেইলি বাংলাদেশ পোস্ট পত্রিকার প্রতিনিধি শফিকুল ইসলাম বাদল, দৈনিক করতোয়া পত্রিকার প্রতিনিধি মিঠু সুত্রধর পলাশ, দৈনিক প্রজাবন্ধু পত্রিকার প্রতিনিধি মনিরুল ইসলাম বাবু, ঢাকা প্রতিদিন পত্রিকার প্রতিনিধি মোঃ মনির হোসেন ও দৈনিক ভোরের কাগজ পত্রিকার নবীনগর প্রতিনিধি মো. সাইফুল ইসলাম রবিন প্রমুখ।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়