'কুমিল্লা সিটি নির্বাচন আমাদের প্রথম পরীক্ষা'

আগের সংবাদ

ইউক্রেনের পূর্বাঞ্চলীয় শহর লুহানস্কে রাশিয়ার হামলায় নিহত ১৩

পরের সংবাদ

লন্ডনে আবদুল গাফ্ফার চৌধুরীর প্রথম জানাজা সম্পন্ন

প্রকাশিত: মে ২০, ২০২২ , ৮:৩৭ অপরাহ্ণ আপডেট: মে ২০, ২০২২ , ৮:৪০ অপরাহ্ণ

বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট আবদুল গাফ্ফার চৌধুরীর প্রথম জানাজা সম্পন্ন হয়েছে লন্ডনে। শুক্রবার (২০ মে) জুমার নামাজের পর যুক্তরাজ্যের লন্ডনে ব্রিকলেন মসজিদে এ জানাজা অনুষ্ঠিত হয়।

লন্ডনে বাংলাদেশের হাই কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে, সার্বিক কার্যক্রম শেষে বাংলাদেশ বিমানের কার্গো ফ্লাইটে তার মরদেহ দেশে পাঠানো হবে। লন্ডনে বাংলাদেশের হাই কমিশনার সাইদা মুনা তাসনীম জানান, গাফ্ফার চৌধুরীর শেষ ইচ্ছা অনুযায়ী, তাকে মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে স্ত্রীর পাশে সমাহিত করা হবে। এর আগে স্থানীয় সময় বৃহস্পতিবার (১৯ মে) ভোরে লন্ডনের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আবদুল গাফ্ফার চৌধুরী। তার বয়স হয়েছিল ৮৮ বছর।

আবদুল গাফ্ফার চৌধুরীর জন্ম ১২ ডিসেম্বর ১৯৩৪ সালে। তিনি একজন সুপরিচিত বাংলাদেশি গ্রন্থকার ও কলাম লেখক। তিনি ভাষা আন্দোলনের স্মরণীয় ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ গানের রচয়িতা। স্বাধীনতা যুদ্ধে মুজিবনগর সরকারের মাধ্যমে নিবন্ধিত স্বাধীন বাংলার প্রথম পত্রিকা সাপ্তাহিক জয় বাংলার প্রতিষ্ঠাতা ও সম্পাদক ছিলেন।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়