সোনারগাঁওয়ে ভোরের কাগজের বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবি, মানববন্ধন

আগের সংবাদ

কানের লাল গালিচায় তারকারা

পরের সংবাদ

ভারতে এক ব্যক্তির কিডনিতে ২০৬টি পাথর!

প্রকাশিত: মে ২০, ২০২২ , ১:৪২ অপরাহ্ণ আপডেট: মে ২০, ২০২২ , ১:৪২ অপরাহ্ণ

পেটব্যথা কমাতে স্থানীয় চিকিৎসকের পরামর্শে ওষুধ খেয়েছেন বীরমাল্লা রামলাক্ষমাইয়া (৫৬) নামের এক ব্যক্তি। কিন্তু কোনোভাবেই পেটব্যথা থেকে আরোগ্য লাভ করতে পারছিলেন না। উপায় না পেয়ে বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে যান তিনি।

স্বাস্থ্য পরীক্ষায় তার কিডনিতে ২০৬টি পাথর খুঁজে পান চিকিৎসক। পরবর্তীতে অস্ত্রোপচারের মাধ্যমে বীরমাল্লার কিডনি থেকে ২০৬ খানা পাথর অপসারণ করা হয়। খবর এনডিটিভির।

ঘটনাটি ভারতের হায়দরাবাদের। হায়দরাবাদের অ্যাওয়ার গ্লেনিগেলস গ্লোবাল হাসপাতালে বীরমাল্লার সফল অস্ত্রোপচার করা হয়।

বীরমাল্লা রামলাক্ষমাইয়া তেলেঙ্গানা রাজ্যের নালগোন্ডার বাসিন্দা। ছয় মাস ভীষণ পেটব্যথায় ভুগছিলেন তিনি। স্থানীয় চিকিৎসকের কাছে দেয়া ওষুধেও কাজ হয়নি। পরে বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে স্বাস্থ্য পরীক্ষায় পেটব্যথার রহস্য ধরা পড়ে। দেখা যায়, তার কিডনিতে জমে আছে ২০৬টি পাথর। এ বিষয়ে চিকিৎসক পুলা নবীন বলেন, অস্ত্রোপচারের পর বীরমাল্লা দ্রুত সুস্থ হয়ে উঠেছেন। তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে।

ওই হাসপাতালের অন্য চিকিৎসকরা বলেন, গ্রীষ্মকালে উচ্চ তাপমাত্রার কারণে মানুষের দেহে পানিশূন্যতা বাড়ছে। ফলে কিডনিতে পাথর হতে পারে। তাই গরমে বেশি করে পানি পান করা উচিৎ।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়