সড়ক সংস্কারের দাবিতে হাঁটুপানিতে দাঁড়িয়ে প্রতিবাদ

আগের সংবাদ

গণকমিশনের কোনো ভিত্তি নেই : স্বরাষ্ট্রমন্ত্রী

পরের সংবাদ

দৌলতদিয়ায় ফেরিডুবিতে ভোগান্তি, পারাপারের অপেক্ষায় যাত্রীরা

প্রকাশিত: মে ২০, ২০২২ , ৩:৫৪ অপরাহ্ণ আপডেট: মে ২০, ২০২২ , ৩:৫৪ অপরাহ্ণ

দৌলতদিয়ায় পদ্মা ও যমুনা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় সচল থাকা পাঁচটি ফেরি ঘাটের মধ্যে দুইটি ফেরি ঘাট তলিয়ে গেছে। এতে উভয় প্রান্তে যানজট সৃষ্টি হয়েছে।

দৌলতদিয়ার সাতটি ফেরি ঘাটের মধ্যে আগে থেকেই দুটি ফেরি ঘাট বন্ধ রয়েছে। নতুন করে আরও দুইটি ফেরিডুবির কারণে দৌলতদিয়া ঘাট অভিমুখে আটকা পড়েছে পারাপারের অপেক্ষায় থাকা শত শত যানবাহন। শুক্রবার দৌলতদিয়া ঘাট এলাকায় এমন চিত্র দেখা যায়।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট কার্যালয় সূত্রে জানিয়েছে, হঠাৎ করে পদ্মা ও যমুনা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় ৪ ও ৫ নম্বর ঘাটের পন্টুন ডুবে গেছে। বর্তমানে ঘাট দুটির সংযোগ সড়কসহ পন্টুনের এক-তৃতীয়াংশ পানির নিচে রয়েছে। তাই ওই দুই ফেরি ঘাট দিয়ে সব ধরণের যানবাহন ফেরিতে ওঠানামা বন্ধ রাখা হয়েছে।

দর্শনা থেকে ছেড়ে আসা দর্শনা ডিলাক্স (ডিডি) পরিবহনের চালক মিজানুর রহমান বলেন, আমাদের গাড়িটি বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২ টার সময় গোয়ালন্দ জামতলা এসে সিরিয়ালে আটকা পরে। সামনে যাওয়ার পরই জানতে পারি, পন্টুনে পানি উঠার কারণে দুটি ঘাট বন্ধ হয়ে গেছে। ৮ ঘণ্টা সিরিয়ালে আটকে থেকে ফেরির দেখা পেয়েছি।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) শিহাব উদ্দিন বলেন, হঠাৎ নদীর পানি বৃদ্ধি পাওয়ায় দৌলতদিয়া প্রান্তে দুটি ঘাট ও পাটুরিয়া প্রান্তে একটি ঘাট বন্ধ হয়ে যাওয়ায় এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। দৌলতদিয়া প্রান্তে ঘাট দুটি দ্রুত সংস্কার করে যানবাহন পার হওয়ার উপযোগী করা হবে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়