নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

লন্ডনে আবদুল গাফ্ফার চৌধুরীর প্রথম জানাজা সম্পন্ন

পরের সংবাদ

‘কুমিল্লা সিটি নির্বাচন আমাদের প্রথম পরীক্ষা’

প্রকাশিত: মে ২০, ২০২২ , ৮:২৮ অপরাহ্ণ আপডেট: মে ২০, ২০২২ , ৮:২৮ অপরাহ্ণ

‘২০২৩ সালের ডিসেম্বর অথবা ২০২৪ সালের জানুয়ারিতে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ লক্ষ্য নিয়ে নির্বাচন কমিশন কাজ করছে। সেই নির্বাচন ইভিএমের মাধ্যমে হবে এমন খবর প্রচারিত হচ্ছে। তা নিয়ে বিভিন্ন আলোচনা-সমালোচনাও হচ্ছে।

শুক্রবার (২০ মে) শরীয়তপুরে ভোটার তালিকা হালনাগাদ ও স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নির্বাচন কমিশনার আনিছুর রহমান এ কথা বলেন।

কুমিল্লা সিটি নির্বাচন আমাদের প্রথম পরীক্ষা উল্লেখ করে তিনি বলেন, কুমিল্লার ভোট কেন্দ্রে সিসি ক্যামেরা লাগানো হবে। নির্বাচনের আগের দিন থেকে সেখানে সিসি ক্যামেরা কাজ করবে। পক্ষে-বিপক্ষে কথা হচ্ছে। আমরা এটা নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করছি। তবে ইভিএমে ভোট করার বিষয়টি এখনো চূড়ান্ত হয়নি।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন ও জেলা নির্বাচন কার্যালয়। জেলা প্রশাসক পারভেজ হাসানের সভাপতিত্বে এতে বক্তব্য দেন পুলিশ সুপার এস এম আশ্রাফুজ্জামান, জেলা পরিষদের প্রশাসক সাবেদুর রহমান, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোস্তফা ফারুকী, পৌর মেয়র পারভেজ রহমান, জেলা নির্বাচন কর্মকর্তা জাহিদ হাসান প্রমুখ।

নির্বাচন কমিশনার আনিসুর রহমান বলেন, এক সঙ্গে ৩০০ আসনে ইভিএম-এ ভোট নেওয়ার সক্ষমতা ও প্রস্তুতি এই মুহূর্তে ইসির নেই। আমাদের ১২০ থেকে ১৩০ আসনে ভোট করার মতো সামর্থ্য আছে। আমরা যাচাই-বাছাই করে সকল পক্ষের সঙ্গে কথা বলব। বিভিন্ন দলের কথা শুনব।

কমিশনের নিরপেক্ষতা নিয়ে জানতে চাইলে তিনি বলেন, আগের কমিশনের ভেতরে এক রকম কথা হতো, আর বাহিরে এসে কোনো কোনো সদস্য বিপরীতমুখী কথা বলতেন। এই কমিশনে সেটা হবে না। এই কমিশনের প্রধান নির্বাচন কমিশনারই সব বলবেন। কোনো রাজনৈতিক দলের নির্বাচনে অংশ নেওয়া না নেওয়া তাদের এখতিয়ার। নির্বাচনে আনা বা না আনা আমাদের বিষয় না। তারপরও প্রত্যেক দলকে আমরা আমন্ত্রণ জানাব।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়