×

খেলা

ঢাকা টেস্টের দল ঘোষণা করল বিসিবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ মে ২০২২, ০১:৪১ পিএম

ঢাকা টেস্টের দল ঘোষণা করল বিসিবি

চট্টগ্রাম টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে ড্র করার পর মাঠ ত্যাগ করে টাইগাররা

চট্টগ্রাম টেস্টে বৃহস্পতিবার (১৯ মে) পঞ্চম দিন জয়ের জন্য হাড্ডাহাড্ডি লড়াই করছে বাংলাদেশ-শ্রীলঙ্কা। এরই মধ্যে সিরিজের দ্বিতীয় টেস্টের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে চট্টগ্রাম টেস্ট স্কোয়াড থেকে পেসার শরিফুল ইসলাম ছিটকে গেলেও ঢাকা টেস্টে তার বদলে কাউকে নেয়া হয়নি। তার সঙ্গে চট্টগ্রামে খেলেছেন পেসার খালেদ আহমেদ। একাদশের বাইরে রয়েছেন ইবাদত হোসেন, রেজাউর রহমান রাজা ও শহীদুল ইসলাম। তাদের মধ্যে থেকে যে কারো সুযোগ হতে পারে ঢাকায়।

এছাড়া টাইগার দলে ৪ পেসার থাকায় কাউকে নেয়ার প্রয়োজন বোধ করছেন না নির্বাচকরা। এর আগে চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিন বুধবার বিকেলে ব্যাটিং করার সময় ডান হাতে চোট পান শরিফুল। এই ইনজুরির কারণে এই টেস্ট তো বটেই, শ্রীলঙ্কার বিপক্ষে আগামী ২৩ মে শুরু হতে যাওয়া ঢাকা টেস্টেও পাওয়া যাবে না তাকে। হাতে ব্যান্ডেজ করা হয়েছে, অন্তত তিন সপ্তাহ মাঠে নামতে পারবেন না এই বাঁহাতি পেসার।

এ বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, বুধবার শরিফুল হাতে যে চোট পায় সেখানে ফ্র্যাকচার ধরা পড়েছে। আপাতত তার হাতে ব্যান্ডেজ করা হয়েছে। এখন চট্টগ্রামে আছে। এটা ২১ দিন পর খোলা হবে। সেক্ষেত্রে শ্রীলঙ্কা সিরিজে তাকে আর পাওয়া যাবে না। ঢাকায় তার পরবর্তী চিকিৎসা চলবে।

এছাড়া আগামী ২৩ মে শুরু হবে হোম অব ক্রিকেট মিরপুরে দুই দলের দ্বিতীয় টেস্ট।

ঢাকা টেস্ট স্কোয়াড : মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, নাঈম হাসান, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, ইয়াসির আলী চৌধুরী, কাজী নুরুল হাসান সোহান, মোসাদ্দেক হোসেন সৈকত, ইবাদত হোসেন চৌধুরী, শহীদুল ইসলাম ও রেজাউর জমান রাজা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App