×

খেলা

চোটে সিরিজ থেকে ছিটকে গেলেন শরীফুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ মে ২০২২, ১১:৫৬ এএম

চোটে সিরিজ থেকে ছিটকে গেলেন শরীফুল

পেসার শরীফুল ইসলাম। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিন বুধবার বিকেলে ব্যাটিং করার সময় ডান হাতে চোট পান শরিফুল ইসলাম। এই ইনজুরির কারণে এই টেস্ট তো বটেই, শ্রীলঙ্কার বিপক্ষে আগামী ২৩ মে শুরু হতে যাওয়া ঢাকা টেস্টেও পাওয়া যাবে না তাকে। হাতে ব্যান্ডেজ করা হয়েছে, অন্তত তিন সপ্তাহ মাঠে নামতে পারবেন না এই বাঁহাতি পেসার।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, বুধবার শরিফুল হাতে যে চোট পায় সেখানে ফ্র্যাকচার ধরা পড়েছে। আপাতত তার হাতে ব্যান্ডেজ করা হয়েছে। এখন চট্টগ্রামে আছে। এটা ২১ দিন পর খোলা হবে। সেক্ষেত্রে শ্রীলঙ্কা সিরিজে তাকে আর পাওয়া যাবে না। আগামীকাল বৃহস্পতিবার শরিফুলকে আমরা ঢাকায় নিয়ে আসব। এখানে তার পরবর্তী চিকিৎসা চলবে।

বুধবার ম্যাচের চতুর্থ দিনের তৃতীয় সেশনে বাংলাদেশের প্রথম ইনিংসের ১৬৭তম ওভারে লঙ্কান পেসার কাসুন রাজিথাকে খেলতে গিয়ে শরিফুল ডান হাতে ব্যথা পান। শেষ ব্যাটসম্যান হওয়ায় সেই ব্যথা নিয়ে খেলতে থাকেন তিনি। কিন্তু ইনিংসের ১৭১তম ওভারে ব্যাট করার সময় ব্যথার তীব্রতা বেড়ে গেলে আর খেলা চালিয়ে নিতে পারেননি শরিফুল।

তিনি ছিটকে গেলেও তার পরিবর্তে চট্টগ্রাম টেস্টে কোনো বোলার বা ব্যাটসম্যান নামাতে পারবে না বাংলাদেশ দল। আইসিসির নিয়ম অনুযায়ী, মাথায় আঘাত পেলে বা করোনায় আক্রান্ত হলে বদলি খেলোয়াড় নামাতে পারবে যেকোনো দল। যে কি না ব্যাটিং-বোলিং সবই করতে পারবে। শরিফুলের পাওয়া আঘাত ছিল হাতে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App