নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

করোনা মোকাবিলায় সফল, এক বিলিয়ন ডলার দেবে বিশ্ব ব্যাংক

পরের সংবাদ

কুমিল্লা সিটি মেয়র প্রার্থী সাক্কু বিএনপি থেকে আজীবন বহিস্কার

প্রকাশিত: মে ১৯, ২০২২ , ৮:০৯ অপরাহ্ণ আপডেট: মে ১৯, ২০২২ , ৮:৩০ অপরাহ্ণ

দলীয় শৃঙ্খলা বহির্ভূত কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক ও কুমিল্লা সিটির বর্তমান মেয়র মনিরুল হক সাক্কুকে প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে আজীবন বহিস্কার করেছে বিএনপি।

বৃহস্পতিবার (১৯ মে) রাতে দলটির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়। এতে এখন থেকে দলের নেতাকর্মীদেরকে তার সঙ্গে কোন ধরণের যোগাযোগ না রাখার জন্য অনুরোধ করা হয়েছে।

পরপর দুইবার নির্বাচিত মেয়র সাক্কু ২০১৭ সালে বিএনপির টিকেটে মেয়র নির্বাচিত হন। এবার বিএনপি নির্বাচন বর্জনের ডাক দিলে মনিরুল হক সাক্কু বিএনপি থেকে পদত্যাগ করে আগামী ১৫ জুন অনুষ্ঠিত কুমিল্লা সিটি ভোটে মেয়র পদে প্রার্থী হয়েছেন। এ কারণেই তার ওপর দলীয় খড়গ নেমে এলো।

অন্যদিকে একই অভিযোগে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক (কুমিল্লা বিভাগ) ও কুমিল্লা মহানগর শাখার সভাপতি নিজাম উদ্দিন কায়সারকেও প্রাথমিক সদস্য পদসহ সংগঠনের সকল পর্যায়ের পদ থেকে আজীবন বহিস্কার করা হয়েছে। স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক মো. রফিকুল ইসলাম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বহিস্কারাদেশ এই মুহুর্তে কার্যকর হয়েছে। সেইসঙ্গে কুমিল্লা মহানগর শাখার সিনিয়র সহ-সভাপতি মনির হোসেন পারভেজকে কুমিল্লা মহানগর শাখার ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে।

আসন্ন কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে প্রচার-প্রচারণা ও প্রত্যক্ষ বা পরোক্ষভাবে নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণ না করার জন্য স্বেচ্ছাসেবক দলের সকল পর্যায়ের নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মোস্তাফিজুর রহমান এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়