×

সারাদেশ

হঠাৎ বিদ্যালয়ে ইউএনও, সব শিক্ষক অনুপস্থিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ মে ২০২২, ০৬:৫৪ পিএম

হঠাৎ বিদ্যালয়ে ইউএনও, সব শিক্ষক অনুপস্থিত

বলে-কয়ে নয়, হঠাৎ বিদ্যালয় পরিদর্শনে আসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। কিন্তু এসে দেখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ সব শিক্ষক অনুপস্থিত। এর রেশ পড়েছে শিক্ষার্থীদের মধ্যেও। বিদ্যালয় জুড়ে ঢিলেঢালা ভাব। অনুপস্থিত অধিকাংশ শিক্ষার্থীও।

বুধবার (১৮ মে) লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার শ্রুতিধর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে গিয়ে এমন দৃশ্য দেখেন ইউএনও মো. আব্দুল মান্নান।

বিদ্যালয়ের মোট ১৮১ শিক্ষার্থী থাকলেও তিন শ্রেণি মিলে ৩০ জনেরও কম ছাত্রছাত্রী উপস্থিত ছিল বলে জানা যায়। বিদ্যালয়ের শিক্ষক রয়েছেন চার জন। তারা হলেন- প্রধান শিক্ষক আয়েশা সিদ্দিকা, সহকারী শিক্ষক শাহজাহান, মাহমুদা খাতুন ও শাহানা আক্তার বানু।

জানা যায়, প্রধান শিক্ষকের বাড়ি বিদ্যালয়ের কাছে হলেও তিনি স্কুলে দেরিতে আসেন। তার সঙ্গে তাল মিলিয়ে অন্য শিক্ষকরাও চলেন।

ইউএনও পরিদর্শনে আসার খবর পেয়ে প্রধান শিক্ষক আধাঘন্টা পর স্কুলে আসলেও সহকারী শিক্ষক শাহজাহান আসেন এক ঘন্টা পর, মাহমুদা খাতুন আসেন ১ ঘন্টা ১৫ মিনিট পর। শাহানা আকতার বানু ছুটিতে ছিলেন।

সহকারি শিক্ষক শাহজাহান জানান, মায়ের অসুস্থতার কারণে আমার স্কুলে পৌঁছাতে আধাঘন্টা দেরি হয়েছে।

সহকারী শিক্ষক মাহমুদা খাতুন জানান, আমার বাচ্চার অসুস্থতার কারণে স্কুলে পৌঁছাতে আধাঘন্টা দেরি হয়েছে।

জানতে চাইলে প্রধান শিক্ষক আয়েশা সিদ্দিকা বলেন, আমি স্কুলে আজকে আধাঘন্টা পর এসেছি। এসে দেখি ইউএনও স্যার বিদ্যালয়ে এসেছেন।

উপজেলা শিক্ষা অফিসার মো. জাকির হোসেন জানান, ইউএনও মহোদয় স্কুল পরিদর্শনকালে শিক্ষকদের অনুপস্থিতির কারণে কৈফিয়ৎ তলব করা হয়েছে‌। আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে জবাব দেওয়ার জন্য বলা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App