×

শিক্ষা

ভোরের কাগজের বিরুদ্ধে হয়রানিমূলক মামলার প্রতিবাদ কনকসাসের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ মে ২০২২, ০৭:২১ পিএম

ভোরের কাগজের বিরুদ্ধে হয়রানিমূলক মামলার প্রতিবাদ কনকসাসের

কবি নজরুল সরকারি কলেজ সাংবাদিক সমিতি

দৈনিক ভোরের কাগজের সম্পাদকসহ ৫ জনের বিরুদ্ধে মানহানির অভিযোগ এনে মামলা দায়েরের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে কবি নজরুল সরকারি কলেজ সাংবাদিক সমিতি (কনকসাস)।

বুধবার (১৮ মে) কবি নজরুল সরকারি কলেজ সাংবাদিক সমিতির দপ্তর, প্রচার ও প্রকাশনা সম্পাদক যায়েদ হোসেন মিশুর স্বাক্ষরিত প্রেসে বিজ্ঞপ্তিতে সংগঠনটির সভাপতি মাঈন উদ্দিন আরিফ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইমরান হোসেন এ মামলা প্রত্যাহারের দাবি জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সংবাদ প্রকাশকে কেন্দ্র করে সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা,হয়রানি ও নির্যাতনের মাধ্যমে সংবাদ মাধ্যমের কণ্ঠরোধ করা যাবে না। অতীতেও এধরনের মামলার করে সংবাদ মাধ্যমের স্বাধীনতায় হস্তক্ষেপ করার চেষ্টা করা হয়েছে। আমরা এই মামলা দ্রুত প্রত্যাহারের দাবি জানাচ্ছি। অন্যথায় দেশের সকল বিশ্ববিদ্যালয় ও কলেজের ক্যাম্পাস সাংবাদিকরা আন্দোলনে নামতে বাধ্য হবে।

উল্লেখ্য, মঙ্গলবার (১৭ মে) দুপুরে দেশবরেণ্য সাংবাদিক দৈনিক ভোরের কাগজ এর সম্পাদক শ্যামল দত্ত, প্রকাশক সাবের হোসেন চৌধুরী, বার্তা সম্পাদক ইখতিয়ার উদ্দিন, সিনিয়র রিপোর্টার মুহাম্মদ রুহুল আমিন ও কাগজ প্রতিবেদক (কুমিল্লা) এম ফিরোজ মিয়ার বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানি মামলা দায়ের করেন কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আরফানুল হক রিফাত। ‘কুমিল্লার শীর্ষ মাদক কারবারি রিফাত এখন নৌকার কাণ্ডারি’ শিরোনামে রবিবার (১৫ মে) ভোরের কাগজে সংবাদ প্রকাশের পরিপ্রেক্ষিতে কুমিল্লার যুগ্ম জেলা জজ প্রথম আদালতে মামলাটি দায়ের করেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App