×

সারাদেশ

বরগুনা পৌর মার্কেটে ভয়াবহ আগুনে পুড়ে গেছে ২৬০ দোকান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ মে ২০২২, ১০:৩৮ এএম

বরগুনা পৌর মার্কেটে ভয়াবহ আগুনে পুড়ে গেছে ২৬০ দোকান

মঙ্গলবার রাত ১১টার দিকে পৌরসভার সুপার মার্কেটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ছবি: ভোরের কাগজ

বরগুনা পৌরসভার সুপার মার্কেটে ভয়াবহ আগুনে ২৬০টি ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে গেছে। মঙ্গলবার (১৭ মে) রাত ১১টার দিকে এ অগ্নিকাণ্ড ঘটে।

স্থানীয় ব্যবসায়ীরা জানান, রাত ১১টার দিকে মার্কেটের কাপড়ের ও জালের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই তা আশপাশের ব্যবসাপ্রতিষ্ঠানগুলোতে ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিটের আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে আগুনে মার্কেটের ২৬০টি ব্যবসাপ্রতিষ্ঠান ও কয়েকটি বসতঘর পুড়ে গেছে। পৌর মার্কেটের ব্যবসায়ী আবদুস মান্নান বলেন, কিছু বুঝে ওঠার আগেই আগুন ছড়িয়ে পড়ে আশপাশে। আমার ইলেকট্রনিকের দোকানটি পুড়ে ছাই হয়েছে।

পৌর মার্কেটের কাপড়ের বিক্রেতা সাইদী ও নাঈম বলেন, আমাদের দোকানে ১০ লাখ টাকার কাপড় ছিল। সব পুড়ে গেছে। মার্কেটের সভাপতি নাসির উদ্দিন  বলেন, ‘আগুনে তাদের মার্কেটের সম্পূর্ণটা পুড়ে গেছে। কেউ কিছুই বাঁচাতে পারেনি। আগুনে কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে।’বরগুনার ফায়ার সার্ভিস স্টেশনের উপ-সহকারী পরিচালক জাহাঙ্গীর আহমেদ জানান, খবর পেয়ে বরগুনার দুটি ইউনিট, বেতাগীর একটি, আমতলীর একটি ও পটুয়াখালীর মির্জাগঞ্জের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণের কাজ করে। প্রায় আড়াই ঘণ্টার প্রচেষ্টায় আগুন এখন নিয়ন্ত্রণে।

তিনি আরও বলেন, আগুনের উৎস খুঁজে বের করতে কাজ করছে ফায়ার সার্ভিস। আগুনে প্রায় ২৬০টি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে এখনো ক্ষয়ক্ষতি নিরূপণ করা যায়নি। বরগুনার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মেদ  বলেন, পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ওই এলাকার নিরাপত্তা রক্ষা ও আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসকে সহযোগিতা করে। আগুন নেভাতে গিয়ে স্বেচ্ছাসেবকসহ স্থানীয় কয়েকজন আহত হন। তাদের উদ্ধার করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App