×

খেলা

চট্টগ্রাম টেস্ট নিয়ে লুকোচুরি খেলছে বৃষ্টি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ মে ২০২২, ০৯:৩১ এএম

চট্টগ্রাম টেস্ট নিয়ে লুকোচুরি খেলছে বৃষ্টি

চট্টগ্রামে বুধবার সকালে বেশ দাপট দেখায় বৃষ্টি

চট্টগ্রাম টেস্ট নিয়ে লুকোচুরি খেলছে বৃষ্টি

চট্টগ্রামে বুধবার (১৮ মে) সকালে বৃষ্টি শেষে সূর্যের দেখা পেয়েছিল টাইগাররা। এরপর ব্যাট হাতে গা গরম করার জন্য প্রস্তুত হন মমিনুল বাহিনী। তবে বৃষ্টি তাদের বেশীক্ষন মাঠের টিকতে দেয়নি। চট্টগ্রামে কিছুক্ষণ পরপর থেমে থেমে বৃষ্টি হচ্ছে। তাছাড়া কব্জিতে ইনজুরি আক্রান্ত তামিম ইকবালের খেলা নিয়ে এখনো জহুর আহমেদ স্টেডিয়ামের শঙ্কার মেঘ কাটেনি। তিনি এখন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ফিজিওর পরিচর্যায় আছেন। তাছাড়া তামিম খেলবেন এমনটাই জানা গেছে বিসিবির ঘনিষ্ঠ সূত্র থেকে। চট্টগ্রামবাসীর একই প্রত্যাশা আজ টাইগার এই ওপেনার খেলবেন।

মঙ্গলবার দ্বিতীয় সেশনে ৫৮তম ওভারে রমেশ মেন্ডিসের একটি বল মুকাবিলা করতে গিয়ে তামিমের কব্জি ঘুরে যায়। নন-স্ট্রাইক প্রান্তে আসতে গিয়ে পড়ে যাচ্ছিলেন। সে সময় শ্রীলঙ্কার ক্রিকেটাররা এসে ‌ টাইগার ওপেনারকে সহায়তা করেন। হাত টেনে দিয়ে তাৎক্ষণিক তামিমকে সারিয়ে তোলার কাজ করেন। পরে তাকে বিসিবির ফিজিও ফিট করার চেষ্টা চালান। যাইহোক চট্টগ্রামের ছেলে এখন খেলবেন এমনটাই প্রত্যাশা ক্রিকেটপ্রেমীদের। তাছাড়া বুধবার চতুর্থ দিন টেস্ট ক্যারিয়ারে ৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করার সুযোগ আছে তামিমের। এই ওপেনার ১৩৩ রান নিয়ে রিটার্ড হার্ট হয়েছেন। তার দুর্দান্ত ব্যাটিংয়ে ভর করেই বড় সংগ্রহের ভিত পেয়েছে বাংলাদেশ।

[caption id="attachment_349614" align="aligncenter" width="700"] চট্টগ্রামে বৃষ্টির পর উইকেট পরিচর্যার কাজ হচ্ছে[/caption]

এদিকে ৭৯ রানে পিছিয়ে থেকে চতুর্থ দিন শুরু করবে স্বাগতিকরা। উইকেটে অপরাজিত আছেন মুশফিকুর রহিম ও লিটন দাস। অবিচ্ছিন্ন ৯৮ রানের জুটি নিয়ে দিন শুরু করবেন তারা।

এছাড়া তামিমের আগেই প্রথম বাংলাদেশি হিসেবে পাঁচ হাজার রানের ক্লাবে পৌঁছে যেতে পারেন মুশফিক। তিনি ৫৩ রান নিয়ে অপরাজিত আছেন। বুধবার ১৫ রান করলেই প্রথম বাংলাদেশি হিসেবে এই কীর্তি গড়বেন। তৃতীয় দিন শেষে মুশফিকের টেস্ট রান ৪ হাজার ৯৮৫। আর তামিমের ৪৯৮১ রান।

এছাড়া চট্টগ্রামের প্রচণ্ড গরমে ১৫০ ওভারের বেশি ফিল্ডিং করার পর ৫ ঘণ্টা ৯০ মিনিট ব্যাটিং করার প্রভাব পড়েছে তামিমের শরীরে। ফলে চা বিরতিতে গিয়ে আর মাঠে ফেরেননি বাংলাদেশের দুর্দান্ত ওপেনার। বুধবার অবশ্য সুযোগ আছে বাকি ১৯ রান করে ৫ হাজার ক্লাবের সদস্য হয়ে যাওয়ার। কিন্তু বৃষ্টি যেভাবে চোখ রাঙাচ্ছে তাতে কি হবে তা কেউ জানে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App