×

জাতীয়

এডিস মশার লার্ভা পাওয়ায় ডিএনসিসির লাখ টাকা জরিমানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ মে ২০২২, ০৭:৫৮ পিএম

এডিস মশার লার্ভা পাওয়ায় ডিএনসিসির লাখ টাকা জরিমানা

এডিস মশা নির্মূলে দশ দিনের বিশেষ অভিযানের দ্বিতীয় দিনে দশটি অঞ্চলেই অভিযান পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। ছবি: ভোরের কাগজ

ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশা নির্মূলে দশ দিনের বিশেষ অভিযানের দ্বিতীয় দিনে দশটি অঞ্চলেই অভিযান পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। এ সময় ৬টি স্থানে এডিস মশার লার্ভা পাওয়ায় ৬টি মামলায় ১ লাখ ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং ৩নং সেক্টরে অবৈধভাবে ড্রেনের উপর ভ্যান রাখায় তা অপসারণ করা হয়।

বুধবার (১৮ মে) অঞ্চল-১ এর আওতাধীন ১নং ওয়ার্ডের উত্তরা সেক্টর নং ১,২,৩ ও ৫ এবং ওয়ার্ড ১৭ এর খিলক্ষেত উত্তর ও দক্ষিণ পাশের এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলকার নায়ন এবং অঞ্চল-৯ এর আওতাধীন ওয়ার্ড-৩৯ এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল বাসেত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

উল্লেখ্য, গত ১১ মে সকালে রাজধানীর উত্তরায় এডিস ও ডেঙ্গু বিরোধী নাগরিক সচেতনতামূলক পথসভায় অংশ নিয়ে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম ডিএনসিসি এলাকায় ১০ দিনের মশা (ডেঙ্গু ও এডিস) নিধন কর্মসূচির ঘোষণা দেন। ১৭ থেকে ২৬ মে পর্যন্ত এই কর্মসূচি চলবে। অন্যান্য অঞ্চলগুলোতে বিশেষ অভিযান পরিচালনা করে এডিস মশা নির্মূলে সতর্ক করে দেয়া হয় এবং জনসাধারণকে সচেতন করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App