ডুমুরিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে স্বামী-স্ত্রী নিহত

আগের সংবাদ

ধানবোঝাই ট্রাক উল্টে প্রাণ গেল তিন শ্রমিকের

পরের সংবাদ

কৃষিঋণ বিতরণে প্রশংসাপত্র পেলো অগ্রণী ব্যাংক

প্রকাশিত: মে ১৮, ২০২২ , ৮:৩৯ অপরাহ্ণ আপডেট: মে ১৮, ২০২২ , ৮:৩৯ অপরাহ্ণ

করোনা ভাইরাস প্রাদুর্ভাব মোকাবেলায় অগ্রণী ভূমিকা পালন করায় বাংলাদেশ ব্যাংক কর্তৃক অভিনন্দন ও প্রশংসা পত্র দেয়া হয়েছে। ব্যাংকসূত্রে এসব তথ্য জানা গেছে। করোনা মহামারির প্রাদুর্ভাবে বিশ্ব অর্থনীতির সঙ্গে বাংলাদেশেও বড় ধরনের প্রভাব পড়ে। ফলে কৃষি খাতসহ অন্যান্য খাতে বড় ধরনের সংকট সৃষ্টি হওয়ার আশঙ্কা তৈরি হয়। সঙ্কট কাটাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত কৃষিখাতে চলতি মূলধন সরবরাহের উদ্দেশ্যে গঠিত পাঁচ হাজার কোটি টাকার পুনঃঅর্থায়ন স্কিম গঠন করা হয়। এই স্কিমের আওতায় অগ্রণী ব্যাংকের অনুকূলে বরাদ্দকৃত অর্থের ১০১শতাংশ অর্জন করায় এ প্রশংসাপত্র দেয়া হয়।

গতকাল বুধবার বাংলাদেশ ব্যাংকের এ এন হামিদুল্লাহ কনফারেন্স রুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহম্মদ শামস-উল ইসলামের হাতে প্রশ্ংসা পত্র তুলে দেন এবং অভিনন্দন জ্ঞাপন করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর সাজেদুর রহমান খান, বাংলাদেশ ব্যাংক কৃষি ঋণ বিভাগের নির্বাহী পরিচালক ও মহাব্যবস্থাপক এবং অগ্রণী ব্যাংকের কৃষিঋণ বিভাগের বিভাগীয় প্রধান মো. সোলায়মান মোল্লা প্রমুখ।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়