বদলে যাচ্ছে অ্যান্টিবায়োটিক ওষুধের মোড়ক

আগের সংবাদ

নেমেই আউট, আক্ষেপে পুড়ছেন তামিম

পরের সংবাদ

কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ নয়: প্রধানমন্ত্রী

প্রকাশিত: মে ১৮, ২০২২ , ১:৩৬ অপরাহ্ণ আপডেট: মে ১৮, ২০২২ , ১:৩৬ অপরাহ্ণ

কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কক্সবাজার একটি চমৎকার জায়গা। এখানে আমরা বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্পের পরিকল্পনা করা হয়েছে। তাই আপনাদের প্রতি আমার কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার অনুরোধ রয়েছে।

আজ বুধবার (১৮ মে) কক্সবাজারের বীর মুক্তিযোদ্ধা মাঠে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের নবনির্মিত বহুতল ভবনের উদ্বোধন অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

এসময় কক্সবাজার বিমানবন্দরটিকে আন্তর্জাতিক করার কাজ চলমান থাকার ঘোষণা দিয়ে প্রধানমন্ত্রী বলেন, কক্সবাজার বিমান বন্দরই হবে আন্তর্জাতিক আকাশ পথে রিফুয়েলিংয়ের জায়গা।

তিনি আরও বলেন, সবচেয়ে উন্নত মানের কনভেনশন সেন্টার এই কক্সবাজারে নির্মাণ করা হবে। অন্য কোথাও নয়, ঢাকায় নয়।

ওই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, মহেশখালীতে গভীর সমুদ্রবন্দর, বিদ্যুৎকেন্দ্রসহ নানা উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। একে ‘ডিজিটাল আইল্যান্ড’ হিসেবে ঘোষণা দেয়া হয়েছে। ভবিষ্যতে মহেশখালীর উন্নয়নটা যখন দেখবেন দেশীয় ও আন্তর্জাতিকভাবে, সবাই বিস্মিত হবেন যে এ রকম উন্নয়ন করা যায়। এছাড়া বিশেষ অর্থনৈতিক অঞ্চল ও টেকনাফের সমুদ্রসৈকত যাতে আন্তর্জাতিক মানের হয় সেই ব্যবস্থাও নেয়া হচ্ছে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়