×

জাতীয়

বাণিজ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে বামেদের বিক্ষোভে পুলিশের বাঁধা, ধস্তাধস্তি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ মে ২০২২, ০৩:৩৪ পিএম

বাণিজ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে বামেদের বিক্ষোভে পুলিশের বাঁধা, ধস্তাধস্তি

মঙ্গলবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশ করে বাম গণতান্ত্রিক জোটের নেতারা

‘বাজার নিয়ন্ত্রণে ব্যর্থ হওয়ায়’ বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির পদত্যাগ-অপসারণ দাবি করেছে বাম গণতান্ত্রিক জোট। এসময় তারা কথিত সিন্ডিকেটের দৌরাত্ম্য বন্ধ করে গ্রাম ও শহরে সর্বজনীন রেশনিং চালুর দাবিও জানান।

মঙ্গলবার (১৭ মে) প্রেসক্লাবের সামনে সমাবেশ শেষে বাম গণতান্ত্রিক জোটের নেতারা পল্টন হয়ে বাণিজ্য মন্ত্রণালয় ঘেরাও উদ্দেশ্যে মিছিল নিয়ে গেলে জিরো পয়েন্টে সচিবালয় প্রবেশ মুখে পুলিশ বাধা দেয়। এসময় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। জাতীয় প্রেসক্লাবের সামনে ‘সয়াবিন তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য কমানোর দাবিতে বাণিজ্য মন্ত্রণালয় ঘেরাও’ কর্মসূচিতে যাওয়ার আগে এক বিক্ষোভ সমাবেশে বাম নেতারা এসব দাবি করেন।

এসময় বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বাসদ (মার্কসবাদী) সমন্বয়ক মাসুদ রানা, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক আবদুল সাত্তার, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বাসদের বজলুর রশীদ ফিরোজসহ আরও অনেকে।

বিক্ষোভ সমাবেশে নেতারা বলেন, দ্রব্যমূল্য নিয়ে যে কারসাজি চলছে তার বিরুদ্ধে ও আওয়ামী লীগের দুঃশাসনের বিরুদ্ধে লড়াই একাকার হয়ে গেছে। এসময় সমাবেশে নেতারা দ্রুত টিসিবির দোকান ও ট্রাক সেল আবারও চালুর দাবি জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App