গ্যাস সংকট কাটিয়ে যমুনা সারকারখানার উৎপাদন শুরু

আগের সংবাদ

পি কে হালদারকে ফেরত চেয়েছে বাংলাদেশ

পরের সংবাদ

কুমিল্লা সিটিতে বিএনপির ২ ও আ.লীগের ১ প্রার্থীর মনোনয়ন জমা

প্রকাশিত: মে ১৭, ২০২২ , ৫:২৫ অপরাহ্ণ আপডেট: মে ১৭, ২০২২ , ৫:২৫ অপরাহ্ণ

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্রভাবে বিএনপির ২ নেতা এবং আওয়ামী লীগ মনোনীত এক প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। মঙ্গলবার দুপুর সাড়ে ৩টা পর্যন্ত এই ৩ জনসহ মোট ৫ জন মেয়রপ্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। গতকাল মনোনয়নপত্র জমা দিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী মো. রাশেদুল ইসলাম এবং স্বতন্ত্র প্রার্থী কামরুল আসহান বাবুল।

মঙ্গলবার (১৭ মে) সকাল ১১টায় কুমিল্লা সিটির ২ বারের নির্বাচিত মেয়র বিএনপি নেতা মনিরুল হক সাক্কুর পক্ষে মনোনয়ন জমা দেন তার ছোট ভাই অ্যাডভোকেট কাইউমুল হক রিংকু।

সাক্কুর পক্ষে মনোনয়নপত্র জমা দেওয়ার বিষয়ে রিংকু জানান, আজ কুমিল্লা সিটি করপোরেশন এলাকার সব নেতা-কর্মী সকাল থেকেই তার সঙ্গে দেখা করতে আসছেন বিধায় তার সাক্কুর পক্ষে তিনি মনোনয়ন জমা দিতে এসেছেন। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে নির্বাচনী কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেন মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি নিজাম উদ্দিন কায়ছার।

নির্বাচনের তফসিল অনুযায়ী, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন আজ। মনোনয়নপত্র বাছাই হবে ১৯ মে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৬ মে, প্রতীক বরাদ্দ ২৭ মে এবং নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুন। সিটিতে মোট ২৭টি ওয়ার্ডের ১০৫টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) নির্বাচন অনুষ্ঠিত হবে। এই সিটিতে মোট ভোটার সংখ্যা ২ লাখ ২৯ হাজার ৯২০ জন। তাদের মধ্যে নারী ভোটার ১ লাখ ১৭ হাজার ৯২ জন এবং পুরুষ ভোটার ১ লাখ ১২ হাজার ৮২৬ জন।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়