×

সারাদেশ

মঙ্গলবার থেকে বেনাপোল বন্দরে অনির্দিষ্টকালের ধর্মঘট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মে ২০২২, ০৯:৪৫ এএম

মঙ্গলবার থেকে বেনাপোল বন্দরে অনির্দিষ্টকালের ধর্মঘট

বেনাপোল স্থলবন্দর

দেশের বৃহৎ স্থলবন্দর বেনাপোলে প্রয়োজনীয় ক্রেন, ফর্কলিফটের অভাবে পণ্য লোড-আনলোড ব্যাহত হওয়ার প্রতিবাদে আগামীকাল মঙ্গলবার (১৭ মে) থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ঘোষণা দিয়েছে বনাপোল ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতি। আজ সোমবার (১৬ মে) বেনাপোল ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতি সাধারণ সম্পাদক আজিম উদ্দিন গাজী এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, দীর্ঘদিন ধরে বেনাপোল বন্দরের বেশিরভাগ ক্রেন, ফর্কলিফট অকেজো পড়ে থাকায় পণ্য লোড-আনলোড ব্যাহত হচ্ছিল। বন্দর ব্যবহারকারী সংগঠনসহ পণ্য পরিবহনকারী সংগঠন বেনাপোল ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতি নতুন ক্রেন ফর্কলিফটের দাবিতে বন্দর কর্তৃপক্ষকে আল্টিমেটাম দিয়ে আসছিল।

ক্রেন, ফর্কলিফট চালকরাও অদক্ষ উল্লেখ করে তিনি আরও জানান, স্থলবন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মামুন কবির তরফদারকে চিঠি দিয়ে বিষয়টি জানালেও তিনি আমলে নেননি।

আজিম উদ্দিন গাজী বলেন, বর্তমানে বন্দরে ছয়টি ক্রেনের মধ্যে তিনটি সচল আছে এবং ১০টি ফর্কলিফটের মধ্যে ছয়টি সচল আছে।

এ বিষয়ে বেনাপোল স্থলবন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) আব্দুল জলিল বলেন, বেনাপোল বন্দরে ক্রেন ও ফর্কলিফট সরবরাহকারী প্রতিষ্ঠান ব্ল্যাক বেঙ্গল এন্টারপ্রাইজকে ক্রেন-ফর্কলিফট মেরামতসহ নতুন ক্রেন ও ফর্কলিফট সরবরাহের জন্য বলা হয়েছে। আশা করি, এ সমস্যা দ্রুত সমাধান হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App