×

জাতীয়

বিভাগীয় তদন্তে টিটিই শফিকুল নির্দোষ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মে ২০২২, ০১:২৫ পিএম

বিভাগীয় তদন্তে টিটিই শফিকুল নির্দোষ

ট্রাভেলিং টিকিট এক্সামিনার (টিটিই) শফিকুল ইসলাম

অবশেষে পাকশী রেল বিভাগের ট্রাভেলিং টিকিট এক্সামিনার (টিটিই) শফিকুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ অসত্য বলে প্রমাণ হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদনে তার অসদাচরণের কোনো প্রমাণ পাওয়া যায়নি।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে নিজ কার্যালয়ে প্রতিবেদন জমা নেন পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) শাহিদুল ইসলাম। পাকশী বিভাগীয় রেলওয়ের সহকারী পরিবহন কর্মকর্তা (এটিও) সাজেদুল ইসলামের নেতৃত্বে তিন সদস্যের কমিটি ৪০ পৃষ্ঠার এ প্রতিবেদন জমা দেয়।

বিষয়টি নিয়ে পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) শাহিদুল ইসলাম বলেন, প্রতিবেদনে টিটিইকে সম্পূর্ণ নির্দোষ হিসেবে উল্লেখ করা হয়েছে। ওই ট্রেনের গার্ড শরিফুল ইসলাম বিনা টিকেটের যাত্রী ইমরুল কায়েস প্রান্তকে টিটিইর বিরুদ্ধে অভিযোগ দিতে বাধ্য করেন।

গত ৫ মে রেলমন্ত্রীর আত্মীয় পরিচয়ে বিনা টিকিটে রেল ভ্রমণের অপরাধে ইমরুল কায়েস প্রান্ত, ওমর এবং হাসানকে জরিমানা করেছিলেন টিটিই শফিকুল। এর মধ্যে প্রান্ত টিটিই শফিকুলের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন। ঘটনার দিনই ওই টিটিইকে বরখাস্ত করা হয়েছিল। যা নিয়ে দেশব্যাপী সমালোচনা শুরু হয়।

রেলমন্ত্রীর স্ত্রী শাম্মী আকতার মনির নির্দেশে শফিককে বরখাস্ত করা হয়। শাম্মীর মামাতো বোন ইয়াসমিন আক্তার নিপা বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন। রেলমন্ত্রীও স্বীকার করেছেন, তার স্ত্রী টিটিই শফিকুলের বিরুদ্ধে টেলিফোন করে অভিযোগ দিয়েছিলেন।

এ নিয়ে তীব্র সমালোচনার মুখে গত ৮ মে রেলমন্ত্রী সাংবাদিকদের বলেন, এখনও পর্যন্ত শাম্মী আকতার মনি আমাকে বুঝে উঠতে পারেনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App