×

সারাদেশ

বাজারে কচুর লতি বিক্রি করছেন বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মে ২০২২, ১২:৪৭ এএম

বাজারে কচুর লতি বিক্রি করছেন বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক!

বাজারে কচুর লতি বিক্রি করছেন ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ড. আবু বকর সিদ্দিক প্রিন্স। ছবি: সংগৃহীত

বরিশাল ট্রাস্ট ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক ও মার্কেটিং বিভাগের প্রধান ড. আবু বকর সিদ্দিক প্রিন্স। তিনি বাজারে বসে কচুর লতি বিক্রি করছেন। তার এমন একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। এরপর থেকে ড. আবু বকর সিদ্দিকের প্রশংসা করছেন সবাই।

বরিশালের ঝালকাঠির রাজাপুরের বাসিন্দা অধ্যাপক প্রিন্সের বাবা ছিলেন সেনা কর্মকর্তা। বর্তমানে পরিবার নিয়ে প্রিন্স ঢাকায় বসবাস করেন। ময়মনসিংহের ফুলবাড়িয়ার রাঙ্গামাটিয়া ইউনিয়নের হাতিলেইট গ্রামে তার শ্বশুরবাড়ি।

কৃষিকে ভালোবেসে ড. আবু বকর সিদ্দিক প্রিন্স শ্বশুরবাড়ির গ্রামে গত আট বছর ধরে বাণিজ্যিকভাবে আট একর জমিতে ‘কৃষাণ সমন্বিত কৃষি উদ্যোগ’ নামে গড়ে তুলছেন বিশাল কৃষি খামার। ওই খামারে বাণিজ্যিকভাবে ড্রাগন, লিচু, লটকন, আম ও মাল্টা চাষ করছেন। সেই সঙ্গে প্রায় ৩৫ রকমের কৃষিপণ্য ওই খামারে তিনি উৎপাদন করে নিজে খাওয়ার পাশাপাশি বিক্রি করছেন স্থানীয় হাটে।

বাজারে কচুর লতি বিক্রি প্রসঙ্গে ড. আবু বকর সিদ্দিক প্রিন্স গণমাধ্যমকে বলেন, বাজারে ১৬ কেজি কচুর লতি নিয়ে গিয়েছিলাম। পাইকার বলেছিল ৪০ টাকা, কিন্তু বাজারে বসে প্রতি কেজি ৫০ টাকা দরে বিক্রি করেছি। ৩ জনের কাছে টাকা কম থাকায় দাম কম নিয়েছি।

তিনি বলেন, আমি কৃষি ভালোবাসি। বেঁচে থাকতে হলে সবাইকে কৃষি কাজ করতে হবে। বিশ্ববিদ্যালয় থেকে বছরে ছয় মাস ছুটি নিয়ে খামারে কাজ করি। নিজের উৎপাদিত পণ্য বাজারে বিক্রি করার মধ্যে লজ্জার কিছু নেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App