×

জাতীয়

পি কে হালদার গ্রেপ্তারে ভারতকে ধন্যবাদ জানানো উচিত: হাইকোর্ট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মে ২০২২, ০৩:০১ পিএম

পি কে হালদার গ্রেপ্তারে ভারতকে ধন্যবাদ জানানো উচিত: হাইকোর্ট

কোন কোন দেশে অর্থ পাচার করেছেন পি কে হালদার, একইসঙ্গে তার মামলা তদন্তের সর্বশেষ অবস্থা জানাতে দুদককে নির্দেশ দিয়েছেন আদালত। ছবি: ভোরের কাগজ

পি কে হালদারকে গ্রেপ্তার করায় সন্তুষ্টি প্রকাশ করে উচ্চ আদালত বলেছেন, ভারত সরকারকে ধন্যবাদ জানানো উচিত। কারণ তিনি এদেশের চিহ্নিত অর্থ পাচারকারী। সোমবার (১৬ মে) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন। পি কে হালদারকে গ্রেপ্তারের বিষয়ে হাইকোর্ট বলেন, আমাদের মেসেজ ক্লিয়ার দুর্নীতি ও অর্থপাচারকারীদের বিরুদ্ধে আমরা জিরো টলারেন্স। কোনো ধরণের দুর্নীতি ও অর্থপাচারকারীকে প্রশ্রয় দেব না। তাদের কাউকে ছাড় দেওয়া হবে না। দুর্নীতিবাজ ও অর্থপাচারকারীদের ব্যাপারে আমরা খুবই সিরিয়াস। পরে আদালত পি কে হালদার বিষয়ে জারি করা রুল শুনানির জন্য আগামীকাল মঙ্গলবার দিন ধার্য করেন।

এর আগে পি কে হালদারকে গ্রেপ্তার করে দেশের ফিরিয়ে আনার নির্দেশনা ও রুল জারি করেছিলেন হাইকোর্টের এই বেঞ্চ।

আজ সোমবার পি কে হালদার ভারতে গ্রেপ্তার হওয়ার বিষয়টি আদালতকে জানান ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশিদ আলম খান।

শনিবার ভারতের গণমাধ্যমের খবরে পি কে হালদারের গ্রেপ্তার হওয়ার কথা জানানো হয়। এ বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছিলেন, তার গ্রেপ্তারের বিষয়ে আমরা আনুষ্ঠানিকভাবে কিছু জানি না। এ বিষয়ে অমি ডিটেইল জানি না। কিছু পত্রপত্রিকায় গ্রেপ্তারের খবর দেখলাম। এটা স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রশ্ন করলে ভালো হয়। তারা আমাদের জানালে যা যা করার দরকার সেটা আমরা করব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App