×

রাজনীতি

পি কে হালদারকে অর্থ পাচারে সহয়তা করা হয়েছে: মোশাররফ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মে ২০২২, ০৩:৩৬ পিএম

পি কে হালদারকে অর্থ পাচারে  সহয়তা করা হয়েছে: মোশাররফ

সোমবার 'চলমান সংকট নিরসনে নিরপেক্ষ নির্বাচনের গুরুত্ব' শীর্ষক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও অন্যরা। ছবি: ভোরের কাগজ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, পি কে হালদারের শতকোটি টাকা পাচারে কে সহয়তা করেছে? সরকারের উচ্চ পর্যায় থেকে যদি সহয়তা না থাকে, একজন ব্যক্তির পক্ষে কয়েকজন আত্নীয় স্বজন নিয়ে ৬ হাজার কোটি টাকা আত্নসাৎ এবং বিদেশে সাড়ে ৩ হাজার কোটি টাকা পাচার সম্ভব নয়।

সোমবার (১৬ মে) জাতীয় প্রেস ক্লাবের মাওলানা আকরম খাঁ হলে গণতন্ত্র ফোরাম এর উদ্যোগে 'চলমান সংকট নিরসনে নিরপেক্ষ নির্বাচনের গুরুত্ব' শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

খন্দকার মোশাররফ বলেন, আমরা দাবি করছি শুধু পি কে হালদার নয় যারা তার সহযোগী ছিলেন, যারা তার প্রভু, যাদের হয়ে পি কে হালদার কাজ করছিলো সকল কিছু জনগণের সামনে প্রকাশ করতে হবে এবং তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

তিনি আরও বলেন, তারপরও প্রশ্ন থাকে পিকে হালদার কি একজন? একজন পি কে হালদারকে আমাদের সামনে দেখানো হচ্ছে। যাতে করে আমরা বলি এই যে সরকার পাচারকারীদের ধরছে।

সরকারের ইভিএম এ নির্বাচনের পরিকল্পনার সমালোচনা করে বিএনপির এই সিনিয়র নেতা বলেন, 'আওয়ামীলীগ এর বিগত দুই নির্বাচনের যে কৌশল এটা জনগণের কাছে প্রকাশ পেয়ে গেছে। এখন নতুন কৌশল হচ্ছে ইভিএম। অনেক উন্নত দেশে যেখানে ইভিএম পদ্ধতি চালু করেছিলো, সেগুলোতে আইন করে বাতিল করা হয়েছে। আর আমাদের এখানে ঘুম নেই তাদের। আমাদের দেশের মানুষ ভোট দিতে নিজেই যেতে পারে না অথচ এখন ইভিএম এ ভোট দিবে।'

গণতন্ত্র ফোরামা সভাপতি ভি.পি ইব্রাহীম এর সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপ‌স্থিত ছি‌লেন বিএন‌পির চেয়ারপারস‌নের উপ‌দেষ্ঠা জয়নুল আবদীন ফারুক, নির্বাহী ক‌মি‌টির সদস‌্য আবু না‌সের মো. রহমতুল্লাহ প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App