×

খেলা

চট্টগ্রামে দ্বিতীয় দিন গা গরম করল টাইগাররা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মে ২০২২, ০৯:৩১ এএম

চট্টগ্রামে দ্বিতীয় দিন গা গরম করল টাইগাররা

শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামার আগে দ্বিতীয় দিন অনুশীলনে ঘাম ঝরায় টাইগাররা

চট্টগ্রামে দ্বিতীয় দিন গা গরম করল টাইগাররা

চট্টগ্রাম টেস্টে প্রথমদিন রবিবার (১৫ মে) শ্রীলঙ্কার বিপক্ষে বল হাতে ৪ উইকেট পেলেও ব্যর্থতায় দিন শেষ করলো মুমিনুল বাহিনী। ৪ উইকেট খুইয়ে ২৫৮ রান তুলে দিন পার করে সফরকারী ব্যাটসমানরা। ফলে আক্ষেপ নিয়ে প্রথম দিন শেষ করে টাইগাররা। তবে সোমবার (১৬ মে) দ্বিতীয় দিন ঘুরে দাঁড়াতে মরিয়া লাল-সবুজের প্রতিনিধিরা। তাই ম্যাচ শুরুর আগে অনুশীলনে গা গরম করে মুমিনুল বাহিনী। নিজদের ব্যাট-বল শান দিয়েছেন তামিম-সাকিবরা।

এদিকে প্রথম দিন শেষে উইকেটে অপরাজিত আছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস ১১৪ ও দিনেশ চন্ডিমাল ৩৪ রান। এমনকি চমৎকার ব্যাটিং করে শ্রীলঙ্কার ম্যাথিউস নিজের ক্যারিয়ারে ১২ তম টেস্ট সেঞ্চুরিও পূরণ করেন। ম্যাথিউস-চন্ডিমাল বেশ ঠান্ডা মাথায় খেলে রানের চাকা সচল রাখেন। তাছাড়া লঙ্কানদের হাতে এখনো ৬ উইকেট আছে। সোমবার দ্বিতীয় দিন সাকিব-নাঈমরা বল হাতে কেমন খেলবে তা নিয়ে জল্পনা-কল্পনায় ডুবে আছেন ভক্তরা। তাদের প্রত্যাশা লাল-সবুজের প্রতিনিধিরা দ্বিতীয় দিন দ্রুত ৬ উইকেট শিকার করতে পারবে।

এছাড়া চার টেস্ট পর দলে ফিরেছেন সাকিব আল হাসান। করোনা মুক্ত হয়ে ফেরায় তার ফিটনেস নিয়ে কিছুটা সংশয় ছিল। কিন্তু তিনি মাঠে ফিরেই বল হাতে দেখিয়েছেন ভেল্কি। প্রথম দিন লঙ্কানদের চাপে রাখতে উইকেট তুলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন বিশ্বসেরা অলরাউন্ডার।

সাদা পোশাকে নিজের ১১তম ওভারে প্রথম উইকেটের দেখা পান সাকিব। তার ঘূর্ণিতে কুপোকাত হন ধনাঞ্জয়া ডি সিলভা। বিশ্বসেরা অলরাউন্ডারের বলে মাহমুদুল হাসান জয় দুর্দান্ত ক্যাচ ধরেন। সাকিবের বল ধনাঞ্জয়ার ব্যাট ছুঁয়ে প্যাডে লেগে প্রথম স্লিপের দিকে উপরে উঠে যায়। আর সঙ্গে সঙ্গে জয় ঝাঁপিয়ে পড়ে তালুবন্দি করেন, কিন্তু আম্পায়ার প্রথমে আউট দেননি। ফলে বিশ্বসেরা অলরাউন্ডার রিভিউ নেন। সেই সিদ্ধান্ত মুমিনুলদের পক্ষে আসে। ধনাঞ্জয়া ২৭ বলে ৬ রান করে আউট হন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App