×

জাতীয়

পি কে হালদারের বিষয়ে আইনি ব্যবস্থা নেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ মে ২০২২, ০২:০৩ পিএম

পি কে হালদারের বিষয়ে আইনি ব্যবস্থা নেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

রবিবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে ‘শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন : ইতিহাসের পুনর্নির্মাণ’ শীর্ষক এক সেমিনারে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ছবি: ভোরের কাগজ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, হাজার হাজার কোটি টাকা আত্মসাৎ ও পাচার করে দেশ থেকে পালিয়ে ভারতে গ্রেপ্তার প্রশান্ত কুমার (পি কে) হালদারের বিষয়ে আইনি ব্যবস্থা নেয়া হবে।

রবিবার (১৫ মে) সকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে ‘শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন : ইতিহাসের পুনর্নির্মাণ’ শীর্ষক এক সেমিনারে তিনি এ কথা বলেন।

সেমিনারে পি কে হাওলাদারের গ্রেপ্তারের বিষয়ে এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা জেনেছি পি কে হাওলাদার গ্রেপ্তার হয়েছেন। তবে আমাদের কাছে এখনও তার বিষয়ে আনুষ্ঠানিকভাবে কোনো কিছু জানতে পারিনি। আমাদের যে কাজ আমরা আইনগত ব্যবস্থা নেবো।

তিনি আরও বলেন, হাজার হাজার কোটি টাকা আত্মসাৎ ও পাচার করে দেশ থেকে পালিয়ে ভারতে গ্রেপ্তার পি কে হালদারের বিষয়ে আইনি ব্যবস্থা নেয়া হবে।

ভারতের পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনায় শনিবার অর্থসংক্রান্ত কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) অভিযানে গ্রেপ্তার হন বহুল আলোচিত পি কে হালদারসহ ছয়জন।

গত বছরের ৮ জানুয়ারি তার বিরুদ্ধে ইন্টারপোলের রেড অ্যালার্ট জারি করা হয়। তখন তার সম্ভাব্য অবস্থান জানানো হয়েছিল কানাডা।

গ্রেপ্তারের পর পি কে হালদার ও অন্যদের পশ্চিমবঙ্গের ব্যাঙ্কশালের আদালতে নেন ইডির কর্মকর্তারা। আদালত পি কে হালদারকে তিন দিনের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের আদেশ দেয়। গ্রেপ্তারের পরদিন পি কে হালদারের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, পি কে হালদার বাংলাদেশের ওয়ান্টেড ব্যক্তি। আমরা ইন্টারপোলের মাধ্যমে তাকে অনেক দিন ধরেই চাচ্ছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App