×

জাতীয়

নায্যমূল্যে পণ্য বিক্রি হঠাৎ করেই স্থগিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ মে ২০২২, ১০:১১ পিএম

হঠাৎ করেই নায্য মূল্যে পণ্য বিক্রি স্থগিত করেছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। রবিবার (১৫ মে) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংস্থাটি এ তথ্য জানিয়েছে। তবে পণ্য বিক্রি কার্যক্রম স্থগিতের কোনো কারণ জানানো হয়নি।

এতে বলা হয়, পূর্ব ঘোষণা অনুযায়ী সোমবার থেকে শুরু হতে যাওয়া বিক্রয় কার্যক্রম অনিবার্য কারণে স্থগিত করা হলো।

এর আগে গত ১১ মে এক বিজ্ঞপ্তিতে টিসিবি জানায়, ১৬ মে থেকে সাশ্রয়ী মূল্যে সারা দেশে পণ্য বিক্রি করবে সংস্থাটি। চলবে ৩০ মে পর্যন্ত। সারা দেশে ২৫০ থেকে ৩০০টি খোলা ট্রাকের মাধ্যমে সয়াবিন তেল, চিনি, মশুর ডাল ও ছোলা বিক্রি করবে রাষ্ট্রায়ত্ত্ব সংস্থাটি। কিন্তু শেষ মুহুর্তে পণ্য বিক্রি কার্যক্রম স্থগিত করা হয়েছে।

১১ মের বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য সহনীয় রাখতে দেশের মহানগর, জেলা ও উপজেলা পর্যায়ে ট্রাকের মাধ্যমে পণ্য বিক্রি কার্যক্রম চলবে। প্রতি লিটার সয়াবিন তেল বিক্রি করা হবে ১১০ টাকায়। আর প্রতি কেজি চিনি ৫৫ টাকা, মশুর ডাল ৬৫ টাকা এবং ছোলা ৫০ টাকায় বিক্রি করা হবে। একজন ক্রেতা একবারে দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি চিনি, দুই কেজি মশুর ডাল নিতে পারবেন।

টিসিবি জানিয়েছে, বর্তমানে ঢাকা ও বরিশাল ছাড়া সারাদেশে এখন ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য বিক্রি করা হচ্ছে। ভবিষ্যতেও শুধু ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য বিক্রি করা হবে। কিন্তু ঢাকা ও বরিশালে এখনও ফ্যামিলি কার্ড বাস্তবায়নের কাজ শেষ হয়নি। এজন্য চলতি মাসের বিক্রি কার্যক্রম স্থগিত করা হয়েছে। এমনকি সোমবার থেকে ৩০ মে পর্যন্ত যে বিক্রি কার্যক্রম হওয়ার কথা ছিল তাও সম্ভব হচ্ছে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App