চা বিরতির পর স্বস্তি ফেরাল তাইজুল

আগের সংবাদ

নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

১৩০ টাকা দরে কিনে ৬,৪০০ লিটার তেল ২০০ করে বিক্রি

প্রকাশিত: মে ১৫, ২০২২ , ৩:৩৬ অপরাহ্ণ আপডেট: মে ১৫, ২০২২ , ৩:৩৭ অপরাহ্ণ

দুই মাস আগে ৬ হাজার ৪০০ লিটার তেল কিনে লুকিয়ে রেখেছিলেন ব্যবসায়ী ব্যবসায়ী মো. ইলিয়াছ হোসেন। চট্টগ্রামের সল্টগোলা ঈশান মিস্ত্রির হাটের মেসার্স আসআদ প্রতিষ্ঠানের ব্যবসায়ী মো. ইলিয়াছ গত মার্চে খোলা পাম তেল কিনেছিলেন প্রতি লিটার ১৩০ টাকা দরে। আর খোলা সয়াবিন কেনেন ১৩৬ টাকা লিটারে। এতোদিন ৬ হাজার ৪০০ লিটার তেল লুকিয়ে রেখেছিলেন দাম বাড়বে বলে। যেয় ভাবনা সেই কাজ দাম বাড়ার সঙ্গে সঙ্গে এসব তেল ২০০ টাকার বেশি দরে বিক্রির প্রস্তুতিও নিয়েছেন ইলিয়াছ। এমন মুহুর্তে হানা দেয় র‍্যাব-৭ ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রবিবার (১৫ মে) র‍্যাব-৭ ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের যৌথ অভিযানে এসব তেল উদ্ধার করা হয়। সেই সঙ্গে ব্যবসায়ী ইলিয়াছ আলীকে ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। র‌্যাব বলছে, মো. ইলিয়াস হোসেন বেশি লাভের আশায় এসব তেল মজুত করেছিলেন। এখন দাম বেড়ে যাওয়ার পর কম দামে কেনা তেল বেশি দামে বিক্রি করা শুরু করেন তিনি।

সকাল সাড়ে ১০টায় এই অভিযান শুরু হয়, চলে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। উপস্থিত ছিলেন র‍্যাব-৭-এর পুলিশ সুপার তাহিয়াত আহমেদ চৌধুরী, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মো. ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক দিদার হোসেন প্রমুখ।

ভোক্তা অধিকার অধিদপ্তর চট্টগ্রামের সহকারী পরিচালক দিদার হোসেন বলেন, চারদিকে অভিযান শুরুর পর মো. ইলিয়াস হোসেন গুদাম থেকে কিছু তেল দোকানে নিয়ে আসেন। কিছু তেল রাখেন দোকান থেকে একটু দূরে রাস্তার পাশে। তাঁর দোকানে পাওয়া যায় ২ হাজার ২০০ লিটার, গুদামে ১ হাজার লিটার ও রাস্তার পাশ থেকে ৩ হাজার ২০০ লিটার। তিনি বেশি লাভের আশায় এসব তেল মজুত করেছিলেন।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়