আসামির দায়ের কোপে পুলিশ সদস্যের হাতের কব্জি বিচ্ছিন্ন

আগের সংবাদ

১৩০ টাকা দরে কিনে ৬,৪০০ লিটার তেল ২০০ করে বিক্রি

পরের সংবাদ

চা বিরতির পর স্বস্তি ফেরাল তাইজুল

প্রকাশিত: মে ১৫, ২০২২ , ৩:৩৫ অপরাহ্ণ আপডেট: মে ১৫, ২০২২ , ৩:৩৫ অপরাহ্ণ

চট্টগ্রামে টস হেরে রবিবার ফিল্ডিং করতে নেমে প্রথম সেশন দারুণভাবেই শেষ করেছে বাংলাদেশ। এরপর দ্বিতীয় সেশনে উইকেট শিকার করতে চেষ্টা করছে মুমিনুল বাহিনী। কিন্তু সফল হতে পারেনি শরিফুল-খালেদরা। তবে চা বিরতির পর তৃতীয় সেশনে টাইগার শিবিরে স্বস্তি ফেরায় তাইজুল ইসলাম। তার বলে নাঈমের হাতে ক্যাচ তুলে দিলেন কুশল মেন্ডিস। তিনি ১৩১ বলে ৩ চারের সাহায্যে ৫৪ রান করে আউট হন।

এদিকে সফরকারীরা দলীয় সেঞ্চুরি করেছে। তারা দলীয় শতক পূর্ণ করে। এই রিপোর্ট লেখা পযন্ত ৩ উইকেট হারিয়ে ১৬৪ রান তুলেছে শ্রীলঙ্কা। লঙ্কান ব্যাটসম্যানদের প্রথম দিন দ্রুত আউট করতে সক্ষম হলেই টাইগাররা স্বস্তি নিয়ে মাঠ ছাড়তে পারবে।

সকালে সফকারী শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুনারত্নে আউট হওয়ার পর প্রতিরোধ গড়ে তোলেন ফার্নান্দো-মেন্ডিস। কিন্তু ভয়ংকর হয়ে ওঠার আগে ফার্নান্দোকে সাজঘরে পাঠায় নাঈম। এটি ছিল তার দ্বিতীয় শিকার। ফার্নান্দো ৭৬ বলে ৩ চার ও ১ ছক্কায় করেন ৩৬ রান। মধ্যাহ্ন বিরতির আগে নাঈমের দুর্দান্ত আক্রমণ স্বস্তি এনে দিয়েছে টাইগার শিবিরে।

এছাড়া চট্টগ্রাম টেস্টে টস জিতে আগে ব্যাট হাতে শুরুটা ভালই করেছিল শ্রীলঙ্কা। টাইগার বোলারদের পাত্তা দেয়নি দুই ওপেনার ওশাদা ফার্নান্দো ও দিমুথ করুনারত্নে। তবে দলীয় ২৩ রানে লঙ্কান দলপতি দিমুথকে সাজঘরে পাঠিয়ে টাইগার শিবের স্বস্তি ফেরায় নাঈম হাসান। ইনিংসের অষ্টম ওভারে এই স্পিনারকে নিয়ে আসেন অধিনায়ক মুমিনুল হক। তাতেই সাফল্য পেয়েছে বাংলাদেশ। নাঈমের স্পিনে কুপোকাত হন দিমুথ। এমনকি রিভিউ নিয়েও বাঁচতে পারেননি লঙ্কার দলপতি। নাঈমের দুর্দান্ত ডেলিভারিটি পেছনে গিয়ে খেলতে চেয়েছিলেন, কিন্তু বল দিমুথের প্যাডে লাগে। টাইগারদের জোরলো আবেদনে সাড়া দিতে দেরি করেছেন আম্পায়ার। রিভিউ নিয়েছিলেন দিমুথ, কিন্তু কোনো কাজে আসেনি। তিনি ১৭ বলে ৯ রান করেন তিনি। এছাড়া দুই পেসার শরিফুল ও খালেদ উইকেট শিকার করতে না পারলেও আঁটসাঁট বোলিং করেছেন।

রবিবার সকালে প্রথম সেশন শেষের আগে টাইগাররা দুটি রিভিউ হারিয়েছে। অষ্টম ওভারে শরিফুলের বল ওশান ফার্নান্দোর পায়ে লাগলে আম্পায়ার সাড়া দেননি। শরিফুলের পরামর্শে রিভিউ নেন মুমিনুল। কিন্তু রিডিউতে দেখা যায় বল উইকেটের বাইরে ছিল। এতে প্রথম রিভিউ হারায় বাংলাদেশ। দ্বিতীয় রিভিউ হারায় ২৩ ওভারে। এবার বল লাগে ম্যাথুজের পায়ে। আম্পায়ার সাড়া না দিলে শরিফুল এবারও আউটের ইঙ্গিত দেন। মুমিনুল রিভিউ নিলে দেখা যায় বল আউটসাইডে পিচ করেছে। এরফলে প্রথম সেশনে দুটি রিভিউ হারায় বাংলাদেশ।

রি-কেই/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়