×

আন্তর্জাতিক

মাহিন্দা রাজাপাকসেসহ ৭ জনকে গ্রেপ্তারে শ্রীলঙ্কার আদালতে আবেদন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ মে ২০২২, ১০:১৩ এএম

শ্রীলঙ্কায় মাহিন্দা রাজাপাকসেসহ সাতজনকে গ্রেপ্তারে আদালতে আবেদন করেছেন এক আইনজীবী। বিক্ষোভকারীদের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত থাকার কারণে এ আবেদন করা হয়।

শ্রীলঙ্কার সংবাদ মাধ্যম ডেইলি মিররের খবরে বলা হয়েছে, টেম্পল ট্রিস ও গলে ফেসের বিক্ষোভকারীদের শান্তিপূর্ণ বিক্ষোভ নস্যাৎ করার ষড়যন্ত্র করার জন্য শ্রীলঙ্কার সাবেক প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসেসহ সাতজন নেতা ও কর্মকর্তাকে গ্রেপ্তারের আবেদন করা হয়েছে। দেশটির একটি ম্যাজিস্ট্রেট আদালতে এ আবেদন করেছেন এক আইনজীবী।

যে সাতজনকে গ্রেপ্তারে শ্রীলঙ্কার ম্যাজিস্ট্রেট আদালতে আবেদন করা হয়েছে তারা হলেন- সাবেক প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে, সংসদ সদস্য জনস্টোন ফার্নান্দো, সানজিওয়া এদিরিমান্নে, সানাথ নিশানাথ, মুরাতুয়া মিউনিসিপ্যাল কাউন্সিলের চেয়ারম্যান সামান লাল ফার্নান্দো, পশ্চিমাঞ্চলীয় প্রদেশের দায়িত্বে থাকা জ্যেষ্ঠ ডিআইজি দেশাবন্ধু টেন্নাকুন ও আইজিপি চান্দানা বিক্রমারত্নে।

কলম্বোর ফোর্ট ম্যাজিস্ট্রেট থিলিনা গামাগে কলম্বোর চিফ ম্যাজিস্ট্রেট কোর্টে ১৭ মে আবেদনটি নেয়ার নির্দেশ দিয়েছেন।

শ্রীলঙ্কায় তেল, গ্যাস ও বিদ্যুৎ এবং নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যবৃদ্ধির কারণে গত এপ্রিলের শুরুতে বিক্ষোভকারীরা দেশটির সরকারের বিরুদ্ধে বিক্ষোভ করতে থাকে। এরই মধ্যে গত ৯ মে প্রধানমন্ত্রিত্ব ত্যাগ করেন। গত ১২ মে নতুন প্রধানমন্ত্রী হন রনিল বিক্রমাসিংহে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App