×

আন্তর্জাতিক

ত্রিপুরায় মুখ্যমন্ত্রীর লড়াইয়ে এগিয়ে বিজেপির জিষ্ণু দেববর্মা ও মানিক সাহা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ মে ২০২২, ০৬:৫৩ পিএম

ত্রিপুরায় মুখ্যমন্ত্রীর লড়াইয়ে এগিয়ে বিজেপির জিষ্ণু দেববর্মা ও মানিক সাহা

ফাইল ছবি

বিপ্লব কুমার দেব ইস্তফা দিলেনভিারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রীর পদ থেকে। স্বাভাবিকভাবেই এর পর পরই ত্রিপুরা বিজেপিতে পরের মুখ্যমন্ত্রী নিয়ে শুরু হয়েছে। রাজনৈতিক মহলে গুঞ্জন চলছে এক্ষত্রে এগিয়ে রয়েছেন দু’জন। বলা হচ্ছে উপ-মুখ্যমন্ত্রী জিষ্ণু দেববর্মাকেই বেছে নিতে পারে বিজেপি। তবে কেউ কেউ ভাবছেন জিষ্ণুকে উপ-মুখ্যমন্ত্রী পদে রেখেই মুখ্যমন্ত্রীর চেয়ারে বসানো হতে পারে রাজ্য বিজেপি সভাপতি মানিক সাহাকে। খবর আনন্দবাজার পত্রিকার

বিজেপি সূত্রে জানা  যায়, শনিবার সন্ধ্যার মধ্যেই নতুন মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করতে পারে বিজেপি। সেই নাম হয় তো ঠিকও করে দিয়েছেন দলের কেন্দ্রীয় নেতৃত্ব। একাঅংশের বক্তব্য, ২০২৩ সালে হতে চলা বিধানসভা ভোটের আগেই জিষ্ণুকে মুখ্যমন্ত্রী করা হলে দল জনজাতি ভোট নিজেদের দখলে রাখতে পারবে। গত বিধানসভা নির্বাচনে ত্রিপুরায় বিজেপি জনজাতি ভোট ভালই পেয়েছিল। সেটা ধরে রাখার পাশাপাশি আরও বাড়াতে জিষ্ণুকেই মুখ্যমন্ত্রী হিসেবে বাছা হতে পারে।

তবে মানিক সাহাকে মুখ্যমন্ত্রী করার সম্ভাবনাও দেখছেন বিজেপি নেতারা। রাজ্য সভাপতি হওয়ার কারণে সংগঠনে প্রভাব রয়েছে তার। মনে করা হচ্ছে বিপ্লবকে নিয়ে রাজ্যে সংগঠনের মধ্যে যে সমস্যা তৈরি হয়েছিল তা মেরামত করতে মানিককেই বাছা হতে পারে। তবে তিনি এখন বিধায়ক নন। মানিককে মুখ্যমন্ত্রী করা হলে ছ’মাসের মধ্যে কোনও আসন থেকে জিতিয়ে আনতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App