নড়াইলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু

আগের সংবাদ

পুতিনের সাবেক স্ত্রী ও কথিত প্রেমিকার বিরুদ্ধে ব্রিটিশ নিষেধাজ্ঞা

পরের সংবাদ

পি কে হালদারের পাচার করা সম্পদেই মাছ ব্যবসায়ী ধনী

প্রকাশিত: মে ১৪, ২০২২ , ১:০০ অপরাহ্ণ আপডেট: মে ১৪, ২০২২ , ২:২৭ অপরাহ্ণ

আলোচিত পিকে হালদারের বিপুল পরিমাণ সম্পদের সন্ধান পাওয়া গেছে ভারতের কলকাতায়। সেখানে গ্রেপ্তার হওয়া মাছ ব্যবসায়ী সুকুমার হালদার তার বন্ধু বলে জানিয়েছে দুদকের আইনজীবী খুরশিদ আলম খান। তিনি বলেন, পি কে হালদারের পাচার করা টাকা দিয়েই কলকাতায় মাছ ব্যবসায়ী সুকুমারের নামে সম্পদ গড়েছে।

তিনি আরও বলেন, পিকে হালদার ইস্যুতে দুদক, বিএফআই ও ভারতের সিবিআই যৌথভাবে কাজ করছে। সেই সঙ্গে কলকাতায় পাওয়া নয়টি বাড়ি জব্দের বিষয়ে প্রয়োজনে আবেদন করবে দুদক।

কয়েক মাস আগে পি কে হালদারের অর্থপাচারের সহযোগিতার অভিযোগে জিজ্ঞাসাবাদ করা হয় বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর এস কে সুর চৌধুরী ও সাবেক নির্বাহী পরিচালক শাহ আলমকে। আর্থিক প্রতিষ্ঠানের লুটপাটে পি কে হালদারকে এই দুইজন সহযোগিতা করেছে বলে জবানবন্দি দিয়েছেন এক আসামি।

পি কে হালদারের অর্থ আত্মসাতের অভিযোগে এ পর্যন্ত ৩৪টি মামলা হয়েছে। তার সহযোগীসহ বিভিন্ন পর্যায়ের ১২ জনকে গ্রেপ্তারও করেছে দুদক। এদের মধ্যে ১০ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। পি কে ইস্যুতে ৬৪ জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞাও রয়েছে।

এদিকে ভারতের পশ্চিমবঙ্গে অন্তত নয়টি জায়গায় অভিযান চালিয়ে দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ধারণা করছে, দিল্লি ও মুম্বাইয়ে আরও সম্পদ থাকতে পারে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়