সোমবার বছরের প্রথম পূর্ণ চন্দ্রগ্রহণ

আগের সংবাদ

বঙ্গবন্ধুর নাম এখন আর কেউ মুছে ফেলতে পারবে না: প্রধানমন্ত্রী

পরের সংবাদ

নিউমার্কেটে সংঘর্ষ: ঢাকা কলেজের পাঁচ শিক্ষার্থী কারাগারে

প্রকাশিত: মে ১৪, ২০২২ , ৯:৫১ অপরাহ্ণ আপডেট: মে ১৪, ২০২২ , ১০:১৯ অপরাহ্ণ

রাজধানীর নিউমার্কেট এলাকায় শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ী-কর্মচারীদের সংঘর্ষে পুলিশের কাজে বাধা দেয়ায় ঢাকা কলেজের সেই পাঁচ শিক্ষার্থীকে রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। আসামিরা হলেন- ঢাকা কলেজের হিসাববিজ্ঞান বিভাগের আব্দুল কাইয়ূম, সমাজবিজ্ঞান বিভাগের পলাশ ও ইরফান, বাংলা বিভাগের ফয়সাল, ইসলামের ইতিহাস বিভাগের জুনায়েদ।

শনিবার (১৪ মে) তিন দিনের রিমান্ড শেষে আসামিদের আদালতে হাজির করা হয়। এরপর তাদের বিরুদ্ধে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক হালদার অর্পিত ঠাকুর। এ আবেদনের প্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন। এরআগে গ্রেপ্তারের পর গত ২৮ এপ্রিল নাহিদ হত্যা মামলায় এই পাঁচ আসামিকে দুইদিন, এরপর পুলিশের ওপর হামলার মামলায় গত ৯ মে দ্বিতীয় দফায় তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

উল্লেখ্য, গত ১৮ এপ্রিল দিনগত রাত ১২টার দিকে ও পরদিন সকাল-সন্ধ্যা ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে দফায় দফায় নিউমার্কেটের ব্যবসায়ী ও কর্মচারীদের সংঘর্ষ হয়। এতে উভয়পক্ষের অর্ধশতাধিক আহত হন। নিহত হন নাহিদ হাসান নামে এক ডেলিভারিম্যান ও মুরসালিন নামে এক দোকান কর্মচারী। এতে নিহতের স্বজনরা নিউমার্কেট থানায় পৃথক দুইটি হত্যা মামলা দায়ের করেন।

অন্যদিকে পুলিশ বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য আইনে এবং পুলিশের ওপর হামলার অভিযোগে আরও দুইটি মামলা দায়ের করে। এ দুই মামলাতে ব্যবসায়ী, কর্মচারী ও ঢাকা কলেজের শিক্ষার্থীসহ মোট ১২০০ জনকে আসামি করা হয়। পুলিশের ওপর হামলার অভিযোগে বিএনপি নেতা আইনজীবী মকবুল হোসেন তিন দিনের রিমান্ড শেষে কারাগারে রয়েছেন।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়