×

জাতীয়

রেলমন্ত্রীর তিন আত্মীয়ের রেলভ্রমণ, রিপোর্ট জমা সোমবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ মে ২০২২, ০৭:৩৪ পিএম

রেলমন্ত্রীর তিন আত্মীয়ের রেলভ্রমণ, রিপোর্ট জমা সোমবার

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন

রেলমন্ত্রীর আত্মীয় পরিচয়ে বিনা টিকিটের তিনযাত্রীকে জরিমানাসহ ভাড়া আদায় করায় সাময়িক বরখাস্ত হওয়াসহ আলোচিত টিটিই শফিকুল ইসলাম ও বরখাস্তের আদেশ দেয়া ডিসিও নাসির উদ্দেীনের বিরুদ্ধে ওঠা অভিযোগে তদন্ত প্রতিবেদন জমার সময় পিছিয়েছে। বৃহস্পতিবার (১১ মে) তদন্ত রিপোর্ট জমা দেয়ার কথা থাকলেও তা পিছিয়ে ১৬ মে করা হয়েছে।

তিন সদস্যের তদন্ত কমিটির প্রধান রেলওয়ের পাকশী বিভাগীয় সহকারী বাণিজ্যিক কর্মকর্তা সাজেদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

ওই কর্মকর্তা বলেন, পাকশী পশ্চিমাঞ্চল বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) পদ্মাসতু উদ্বোধন বিষয় নিয়ে প্রধানমন্ত্রীর সাথে ঢাকায় মিটিংয়ে থাকায় সময় পেছানো হয়েছে। পরবর্তী কর্মদিবসে প্রতিবেদন জমা দেয়া হবে। প্রথম কর্মদিবস আগামী রবিবার বৌদ্ধ পূর্ণিমার ছুটি থাকায় আগামী সোমবার (১৬ মে) তদন্ত প্রতিবেদন জমা দেয়া হবে।

এ বিষয়ে পাকশী রেল বিভাগের বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) শাহিদুল ইসলাম বলেন, আমি জরুরি কাজে ঢাকায় অবস্থান করায় রিপোর্ট জমা দেয়া একটু দেরি হচ্ছে, আমি কর্মস্থলে ফিরলেই তদন্ত প্রতিবেদনটি গ্রহণ করবো এবং এর পরে ব্যবস্থা নেবার জন্য উর্দ্ধতন কতৃপক্ষকে পাঠানো হবে।

গত ৫ মে রেলমন্ত্রীর আত্মীয় পরিচয়ে বিনা টিকিটের তিনযাত্রীকে জরিমানাসহ ভাড়া আদায় করেন পাবনার ঈশ্বরদীর ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) শফিকুল ইসলাম। পরে রেলমন্ত্রীর স্ত্রীর ফোনে তাকে সাময়িক বরখাস্ত করেন পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন।

এ নিয়ে দেশজুড়ে সমালোচনার ঝড় উঠলে অভিযোগ তদন্তে গঠন করা হয় তিন সদস্যের কমিটি। এর মাঝেই গত ৮ মে টিটিই শফিকুলের বরখাস্তের আদেশ প্রত্যাহার করে তাকে স্বপদের বহালের নির্দেশ দেন রেলমন্ত্রী।

তদন্তের স্বার্থে কমিটিকে তিনদিন বাড়িয়ে তদন্তের সময় পাঁচদিন করা হয়। যার সময় বৃহস্পতিবার শেষ হয়েছে। ইতোমধ্যে তদন্ত কমিটি টিটিই শফিকুল ইসলাম, ডিসিও নাসির উদ্দীন, বিনা টিকেটের তিন যাত্রী রেলমন্ত্রীর স্ত্রীর ভাগনে অভিযোগকারী ইমরুল কায়েস প্রান্ত (রেলমন্ত্রীর স্ত্রীর ভাগনে), ওমর ফারুক ও হাসান আলী (রেলমন্ত্রীর স্ত্রীর মামাতো ভাই) সংশ্লিষ্ট ট্রেন সুন্দরবন এক্সপ্রেসের গার্ড, পুলিশসহ সংশ্লিষ্টদের বক্তব্য নিয়েছে তদন্ত কমিটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App