×

জাতীয়

এদেশে ভাগাভাগির নির্বাচন হবে না: মির্জা আব্বাস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ মে ২০২২, ০১:৩০ পিএম

এদেশে ভাগাভাগির নির্বাচন হবে না: মির্জা আব্বাস

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত এক প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। ছবি: ভোরের কাগজ

আওয়ামী লীগ সরকারের অধীনে এদেশে আসন ভাগাভাগির নির্বাচন হতে দেয়া হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। বৃহস্পতিবার (১২ মে) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

দেশব্যাপী বিরোধী নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি যৌথভাবে এই সমাবেশের আয়োজন করে।

মির্জা আব্বাস বলেন, খালেদা জিয়ার নেতৃত্বে আমরা আন্দোলন করে স্বৈরাচারের পতন ঘটিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলাম। প্রধানমন্ত্রীর বক্তব্যের পর আমাদের নেতা খন্দকার মোশাররফ হোসেন ও এলডিপির মহাসচিব রেদোয়ান আহমেদের ওপর হামলা হয়েছে।

তিনি আরও বলেন, যেখানে হামলা হয়েছে সেখানে প্রতিরোধ শুরু হয়েছে এখন প্রতিঘাত করতে হবে। আমি শ্রীলঙ্কার মতো বলবো না আপনাদের তালেবানদের মতো পরিস্থিতি হতে পারে। সরকার ব্যবসায়ীদের স্বার্থে তেলের মূল্য বৃদ্ধি করেছে । এই টাকা কার পকেটে কোথায় পাচার হয় বলতে হবে। আমরা ভবিষ্যতে তাদেরকে বিন্দুমাত্র ছাড় দেবো না। এসময় তিনি বর্তমান আওয়ামী লীগ সরকারের পতন তালেবানদের মতো হতে পারে বলেও সরকারকে হুঁশিয়ারি দেন।

সভায় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আওয়ামী লীগের সন্ত্রাসীরা আমাদের নেতাকর্মীদের ওপর হামলা করেছে। আমরা তাদেরকে বলে দিতে চাই এখন থেকে যেখানে হামলা হবে সেখানে পাল্টা হামলা করা হবে। তিনি শ্রীলঙ্কার পরিস্থিতি তুলে ধরে বলেন মেগা প্রজেক্টের নামে দুর্নীতি করে দেশকে ধ্বংসের দিকে ঠেলে দেয়া হচ্ছে। আজ শ্রীলঙ্কায় সেখানে গণঅভ্যুত্থানের মুখে প্রধানমন্ত্রী, মন্ত্রী, এমপিরা পালিয়ে যাচ্ছেন।

সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ইভিএমে নির্বাচন হবে এটা প্রধানমন্ত্রী বলার কে? নির্বাচন কমিশন (ইসি) সিদ্ধান্ত নেবে কিভাবে ভোট হবে। শেখ হাসিনা চাইছেন ইভিএমের মাধ্যমে ভোট কারচুপি করে ক্ষমতায় আসবেন। অতএব তার পাতানো ফাঁদে পা দেয়া যাবে না।

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল ইসলামের সভাপতিত্বে এবং দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় বিক্ষোভ সমবেশে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ভিপি জয়নাল, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ বক্তব্য দেন। এছাড়াও বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েলসহ বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App