সিঙ্গাপুরকে হারিয়ে গ্রুপসেরা বাংলাদেশ

আগের সংবাদ

প্রধানমন্ত্রীর পরিবারের নামে তদবির বন্ধের নির্দেশ

পরের সংবাদ

মোহামেডানের হারের দিনে আবাহনীকে রুখে দিলো শেখ রাসেল

প্রকাশিত: মে ১২, ২০২২ , ৮:২৬ অপরাহ্ণ আপডেট: মে ১২, ২০২২ , ৮:২৮ অপরাহ্ণ

দুপুর শেষ হতেই দেশজুড়ে শুরু হয় অশনির প্রভাব। বৃহস্পতিবার সকাল থেকে রৌদ্রজ্জ্বল আবহাওয়া থাকলেও বিকাল ২টা বাজতেই সাদা আকাশে কালো মেঘ ঘনিয়ে এসেছে। এরপর হয়েছে ঘন্টখানেক সময়ের অঝোর বৃষ্টি। তবে দেশের সকল জায়গায় বৃষ্টি না হওয়ায় প্রিমিয়ার লিগের কয়েকটি মাঠ ছিলো শুকনো। রাজশাহী জেলা স্টেডিয়ামের শুকনো মাঠে পুলিশ এফসি ও বসুন্ধরা কিংস খেলতে পারলেও ভেজা কর্দমাক্ত মাঠেই খেলতে হয়েছে অন্যান্য দলগুলোর। বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে গতকাল চারটি ম্যাচ মাঠে গড়িয়েছে।

সিলেট জেলা স্টেডিয়ামে ম্যাচের শেষদিকে আবাহনীর জয়কে রুখে দিয়েছে শেখ রাসেল। ম্যাচের প্রথমার্ধের ৩৪ মিনিটে মেহেদি হাসান রয়্যালের গোলে এগিয়ে যায় আবাহনী। এরপর ম্যাচে আর কোনো গোল হয়নি। নির্ধারিত নব্বই মিনিটের মধ্যেও সমতায় ফিরতে পারেনি শেখ রাসেল। ৮০ মিনিটের সময় ডিফেন্সিভ মিডফিল্ডার মানিক মোল্লা লাল কার্ড দেখে মাঠ ছাড়ায় শেষ দশ মিনিটসহ অতিরিক্ত সময় পর্যন্ত দশ জনের দল নিয়ে আবাহনীকে রুখে দিয়েছে শেখ রাসেল। উল্টো ইনজুরি সময়ের দ্বিতীয় মিনিটে কাজের কাজ করে শেখ রাসেল। বদলি খেলোয়াড় হিসেবে নেমে ম্যাচের অন্তিম মূহুর্তে দলকে সমতায় ফেরার গোল করেন দীপক রায়। শেখ রাসেলের ম্যাচে ফেরার সুবাদে ১-১ গোলে সমতায় পয়েন্ট ভাগাভাগি করে নেওয়ার ফলে শীর্ষস্থানে অর্জন করার দৌড়ে বসুন্ধরা থেকে অনেকটা পিছিয়ে পড়েছে আকাশি নীল জার্সিধারীরা।

অপরদিকে, কুমিল্লার ভাষা সৈনিক শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে বৃহস্পতিবার মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ৩-১ গোলে হারিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব। মুন্সীগঞ্জে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির বিপক্ষে ১-০ গোলের জয়ের সুবাদে জয়ে ফিরেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। রাজশাহীতে পুলিশ এফসিকে ২-১ গোলে হারিয়েছে বসুন্ধরা কিংস। কিংসের জার্সিতে রাজশাহীতে প্রথম ম্যাচ খেলতে নেমেই জোড়া গোল করেছিলেন মিগুয়েল ফিগেইরা। দুই ম্যাচ পর সেই রাজশাহীতে পুলিশ এফসির বিপক্ষে জোড়া গোল করেছেন এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার। এএফসি কাপের গ্রুপ পর্বের ম্যাচের আগে এটাই ছিল কিংসের শেষ লিগ ম্যাচ। এই জয়ে আত্মবিশ্বাস নিয়ে এএফসি কাপ খেলতে যাবে বসুন্ধরা কিংস। এএফসি কাপের জন্য এ ম্যাচে বিশ্রামে ছিলেন দলের নির্ভরযোগ্য ডিফেন্ডার তারিক কাজী। সেই সঙ্গে স্কোয়াডে ছিলেননা সম্প্রতি যোগ দেওয়া নুহা মারংও। ম্যাচের প্রথম দশমিনিট ঘুরেফিরে মাঝমাঠেই ছিলো বল। তবে এগারো মিনিটের মাথায় অধিনায়ক রবসন রবিনিওর অসাধারণ স্লাইডে ফিগেইরার আলতো ছোয়ায় লিড পায় বসুন্ধরা। এরপর বেশ কয়েকবার আক্রমণে উঠেও গোল পায়নি কিংসের ফরোয়ার্ডরা। ২৯ মিনিটে সোহেল রানার প্রচেষ্টা আটকে দেন পুলিশ গোলরক্ষক আরিফুল।

তবে পরের মিনিটেই কিংসদের লিডকে দ্বিগুন করেন ফিগেইরা। টাচলাইনের ওপর থেকে রবিনহোর কাটব্যাক বক্সের কোনাকুনি থেকে নিচু শটে দূরের পোস্টে লক্ষ্যভেদ করেন মিগুয়েল। কিংসের জার্সিতে এটি তার পঞ্চম গোল। দ্বিতীয়ার্ধে আক্রমণ ভাগের দুই খেলোয়াড় সুমন রেজা ও মতিন মিয়াকে তুলে এলিটা কিংসলে ও ইব্রাহিমকে নামান অস্কার ব্রুজোন। মাঝমাঠের জন্য মাশুক মিয়া জনির পরিবর্তে আতিকুর রহমান ফাহাদকে নামিয়েছেন। তবুও ব্যবধান বাড়ানোর তেমন সুযোগ তৈরি করতে পারেনি বসুন্ধরা কিংস। উল্টো ৮২ মিনিটে পেনাল্টি থেকে পুলিশের হয়ে এক গোল শোধ দেন দানিলো অগাস্তো। বক্সের ভেতরে ক্রিশ্চিয়ান কুয়াকুকে ফাউল করে বসেন বিশ্বনাথ ঘোষ। সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজিয়েছেন রেফারি। স্পট কিক থেকে অসাধারণ গোল করে ব্যবধান কমিয়ে আনেন পুলিশের অধিনায়ক। এরপর ম্যাচের বাকি কয়েক মিনিট নিজেদের রক্ষণ সামলে দারুণ জয় নিয়ে ফেরে বসুন্ধরা। এই জয়ের সুবাদে ৩৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বসুন্ধরা কিংস। সমান ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছে বাংলাদেশ পুলিশ এফসি।

প্রিমিয়ার লিগে বৃহস্পতিবার কুমিল্লায় সাত ম্যাচ পর হার নিয়ে মাঠ ছেড়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। তাদের প্রতিপক্ষ সাইফ স্পোর্টিং এই জয়সহ টানা চার ম্যাচে জয়ের ধারা অব্যাহত রেখেছে। সাইফের হয়ে একটি করে গোল করেছেন আসরর গফুরভ, এমফন উদোহ ও এমেকা ওগবাগ। মোহামেডানের হয়ে ব্যবধান কমানো গোল করেছেন মিডফিল্ডার জাফর ইকবাল। ম্যাচের প্রথমার্ধেই দুই গোল হজম করেছে সাদা-কালো জার্সিধারীরা। ১৮ মিনিটে গোল পেয়েছেন আসরর গফুরভ ও ২৩ মিনিটে গোল পেয়েছেন এমফন উদোহ।

এরপর বিরতি থেকে ফিরে ম্যাচের ৮০ মিনিটে ব্যবধানকে তিনগুন করেছেন এমেকা ওগবাগ। ম্যাচের নির্ধারিত সময়েল একদম শেষদিকে ৮৯তম মিনিটে মোহামেডানের হয়ে ব্যবধান কমানো গোলটি করেছেন জাফর। এই জয়ের সুবাদে ২৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে সাইফ। অপরদিকে সমান ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে মোহামেডান।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়