টাইটেল স্পন্সর ঘোষণার বিসিবির

আগের সংবাদ

লিবিয়া থেকে ফিরলেন বন্দি ১৬২ বাংলাদেশি

পরের সংবাদ

খুলনায় সোয়া ২ লাখ লিটার ভোজ্যতেল উদ্ধার, জরিমানা

প্রকাশিত: মে ১২, ২০২২ , ৫:২৫ অপরাহ্ণ আপডেট: মে ১২, ২০২২ , ৫:২৬ অপরাহ্ণ

খুলনায় তিন প্রতিষ্ঠান থেকে দুই লাখ ২২ হাজার ৬২০ হাজার লিটার ভোজ্যতেল উদ্ধার করা হয়েছে। ভোজ্যতেলের অবৈধ মজুদের অভিযোগে প্রতিষ্ঠান তিনটিকে এক লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার (১২ মে) সকাল ১০টা থেকে বেলা সোয়া ১টা পর্যন্ত এ অভিযান চালানো হয়। খুলনা র‌্যাব-৬-এর ভ্রাম্যমাণ আদালত জেলা প্রশাসনের সহযোগিতায় এ অভিযান চালায়।

অভিযান পরিচালনা করেন খুলনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক।

র‌্যাব জানায়, উদ্ধার হওয়া ভোজ্যতেরের মধ্যে সাহা ট্রেডার্সে ৩১ হাজার ৬০০ লিটার সয়াবিন ও ৬৩ হাজার ৩০০ লিটার পাম অয়েল মজুদ পাওয়া যায়। এর দায়ে প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী দিলিপ কুমার সাহাকে ৯০ হাজার টাকা জরিমানা করা হয়। সোনালী এন্টারপ্রাইজে ২৬ হাজার ৭৮০ লিটার সয়াবিন ও ৩১ হাজার ৮০০ লিটার পাম অয়েল মজুদের অভিযোগে প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী প্রদীপ সাহাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এর আগে রণজিৎ বিশ্বাস অ্যান্ড সন্সে ৯ হাজার ৫৮০ লিটার সয়াবিন ও ৫৯ হাজার ৫৬০ লিটার পাম অয়েল মজুদের অভিযোগে ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এদিকে গোডাউন মালিকদের দাবি, ব্যবসার প্রয়োজনে তেল মজুদ করা হয়েছে। মূল্যবৃদ্ধির জন্য করা হয়নি।

র‌্যাব-৬-এর পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাাম জানান, আইন অনুযায়ী ৩০ মেট্রিক টনের বেশি তেল মজুদের সুযোগ নেই। গোডাউনগুলোতে অতিরিক্ত তেল পাওয়া গেছে। জনস্বার্থে র‌্যাবের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

খুলনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক বলেন, জনস্বার্থে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়