বড়াইগ্রাম মেয়রের গোডাউনের ৩ হাজার লিটার তেল জব্দ

আগের সংবাদ

শিরোপা থেকে দুই পা দূরে সিটি, ৪ গোল ডি ব্রুইনের

পরের সংবাদ

উত্তর কোরিয়ায় প্রথমবারের মতো কোভিড শনাক্ত

প্রকাশিত: মে ১২, ২০২২ , ১০:৪৪ পূর্বাহ্ণ আপডেট: মে ১২, ২০২২ , ১০:৪৪ পূর্বাহ্ণ

উত্তর কোরিয়ায় প্রথমবারের মতো কোভিড শনাক্ত হয়েছে। রাষ্ট্রীয় বার্তা সংস্থা কেসিএনএর খবরে বলা হয়েছে, পিয়ংইয়ংয়ে শনাক্ত হওয়া নমুনায় ওমিক্রন ধরন পাওয়ায় দেশব্যাপী লকডাউন ঘোষণা করা হয়েছে।

২০২০ সালের ফেব্রুয়ারি থেকে দুই বছরেরও বেশি সময় ধরে করোনাভাইরাস প্রতিরোধী দুর্ভেদ্য বলয় গড়ে তোলা হয়েছিল। শেষ পর্যন্ত সেই বলয় ভেদ করে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে, যার ফলে দেশটি সবচেয়ে বড় ‘জরুরি অবস্থার’ মুখোমুখি হয়েছে। খবর বিবিসির।

গত ৮ মে পিয়ংইয়ং থেকে সংগ্রহ করা কিছু নমুনায় ওমিক্রন ধরনের উপস্থিতি পাওয়া গেছে। তবে ওই শহরে ঠিক কতজনের দেহে এ সংক্রমণ শনাক্ত হয়েছে, তা বলা হয়নি। সংক্রমণের উৎস সম্পর্কেও বিস্তারিত কিছু জানানো হয়নি।

করোনা সংক্রমণ শনাক্ত হওয়াকে জরুরি পরিস্থিতি হিসেবে বিবেচনায় নিয়ে দেশটির প্রধান নেতা কিম জং উন তার ওয়ার্কার্স পার্টির নেতাদের নিয়ে বৈঠকে বসেছেন। তবে এর আগেই তিনি সংক্রমণের ছড়িয়ে পড়া ঠেকাতে দেশব্যাপী কঠোর লকডাউন কার্যকর করার নির্দেশ দেন। তিনি জানান, জরুরি চিকিৎসা সরঞ্জামের সরবরাহ নিশ্চিত করা হবে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়