×

জাতীয়

সাবরিনা-আরিফের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের যুক্তি ২৫ মে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মে ২০২২, ০৫:১৯ পিএম

করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় ভুয়া রিপোর্ট দেয়ার অভিযোগে জেকেজি হেলথকেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা চৌধুরী ও তার স্বামী আরিফুল চৌধুরীসহ আটজনের বিরুদ্ধে প্রতারণার মামলায় রাষ্ট্রপক্ষের যুক্তি উপস্থাপনের জন্য আগামী ২৫ মে দিন ধার্য করেছেন আদালত।

বুধবার (১১ মে) ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে মামলাটির আত্মপক্ষ সমর্থনের জন্য দিন ধার্য ছিল। আত্মপক্ষ সমর্থনে সাবরিনা-আরিফসহ বাকি আসামিরা নিজেদের নির্দোষ দাবি করে ন্যায়বিচার চান। এরপর বিচারক রাষ্ট্রপক্ষের যুক্তি উপস্থাপনের জন্য দিন ধার্য করেন। যুক্তি উপস্থাপন শেষে আলোচিত এ মামলাটির রায় ঘোষণার জন্য দিন ধার্য করবেন আদালত। মামলাটিতে ৪০ জন সাক্ষীর মধ্যে ২৬ জন বিভিন্ন সময় সাক্ষ্য দিয়েছেন।

এ মামলার বাকি আসামিরা হলেন- আবু সাঈদ চৌধুরী, হুমায়ূন কবির হিমু, তানজিলা পাটোয়ারী, বিপ্লব দাস, শফিকুল ইসলাম রোমিও ও জেবুন্নেসা। আট আসামির মধ্যে সাবরিনা ও তার স্বামী আরিফকে ভুয়া রিপোর্ট প্রদানে প্রতারণা ও জালিয়াতির মূল হোতা এবং বাকিরা সহযোগী বলে চার্জশিটে বলা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়, ২০২০ সালের ২৩ জুন করোনার ভুয়া সনদ দেয়া, জালিয়াতি ও প্রতারণার অভিযোগে আরিফুল চৌধুরীসহ ছয় জনকে ও পরবর্তীতে স্ত্রী সাবরিসহ দুইজনকে গ্রেপ্তার করে তেজগাঁও থানা পুলিশ। আসামিরা ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় করোনা শনাক্তের জন্য নমুনা সংগ্রহ করে তা পরীক্ষা না করেই জেকেজি হেলথকেয়ার ২৭ হাজার মানুষকে রিপোর্ট দেয় যার অধিকাংশ ভুয়া। এ অভিযোগে প্রতিষ্ঠানটি সিলগালা করে দেয়া হয়। এরপর তাদের বিরুদ্ধে তেজগাঁও থানায় প্রতারণার মামলা দায়ের করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App