×

জাতীয়

শাহজালালে বিমানের সংঘর্ষের ঘটনায় ৫ কর্মকর্তা সাসপেন্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মে ২০২২, ০৯:৩২ পিএম

শাহজালালে বিমানের সংঘর্ষের ঘটনায় ৫ কর্মকর্তা সাসপেন্ড

ফাইল ছবি

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের হ্যাঙ্গারে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের দুটি উড়োজাহাজের ধাক্কার ঘটনায় বিমানের মুখ্য প্রকৌশলীসহ পাঁচজনকে সাসপেন্ড করা হয়েছে। পূর্ণাঙ্গ তদন্ত শেষে তাদের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

উড়োজাহাজের ধাক্কা ও ক্ষয়ক্ষতির ঘটনায় সাময়িক বরখাস্ত হয়েছেন- বিমানের মুখ্য প্রকৌশলী মোহাম্মদ বদরুল ইসলাম, প্রকৌশলী মো. মাইনুল ইসলাম, সৈয়দ বাহালুল ইসলাম, সেলিম হোসেন খান এবং জিএসই অপারেটর মো. হাফিজুর রহমান।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার বলেন, সাময়িকভাবে এসব কর্মকর্তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। পরিপূর্ণ তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

গত ১০ এপ্রিল শাহজালাল বিমানবন্দরের হ্যাঙ্গারে একটি বোয়িং-৭৩৭ উড়োজাহাজকে বের করার সময় আগে থেকে সেখানে থাকা আরেকটি বোয়িং-৭৭৭ উড়োজাহাজকে ধাক্কা দেয়। এ সময় দুটি উড়োজাহাজই বেশ ক্ষতিগ্রস্ত হয়। এর মধ্যে বোয়িং-৭৭৭ উড়োজাহাজের সামনের অংশে থাকা আবহাওয়ার বার্তা ধরার যন্ত্র র‌্যাডম ভেঙে যায়। আর বোয়িং ৭৩৭ উড়োজাহাজের লেজের হরাইজন্টাল স্ট্যাবিলাইজার ভেঙে যায়। গত ১৩ এপ্রিল এ ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App