×

খেলা

লখনৌকে হারিয়ে প্রথম দল হিসেবে প্লে-অফে গুজরাট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মে ২০২২, ০৯:২২ এএম

লখনৌকে হারিয়ে প্রথম দল হিসেবে প্লে-অফে গুজরাট

লখনৌকে হারিয়ে গুজরাটের উদযাপন

পর পর দু’ম্যাচে হারের পরে অবশেষে জয়ে ফিরল গুজরাট টাইটান্স। লিগ তালিকায় সবার উপরে থাকা লখনৌ সুপার জায়ান্টসকে হারাল তারা। এই জয়ের ফলে লোকেশ রাহুলদের টপকে ফের শীর্ষে পৌঁছে গেলেন হার্দিক পান্ডিয়ারা। সেই সঙ্গে এবারের আইপিএলে প্রথম বার খেলতে নেমে প্রথম দল হিসাবে প্লে-অফে উঠল গুজরাট।

টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি গুজরাটের। পাওয়ার প্লে-র মধ্যেই দু’উইকেট পড়ে যায় তাদের। ৫ রান করে আউট হন ঋদ্ধিমান সাহা। ১০ রান করে আবেশ খানের শিকার হন ম্যাথু ওয়েড। দু’উইকেট পড়ার পরে জুটি বাঁধেন শুভমন গিল ও হার্দিক। শুভমন ভালো ছন্দে ছিলেন। বেশ দ্রুত রান করছিলেন তিনি। কিন্তু হার্দিক ১১ রান করে আবেশের বলে আউট হয়ে যান। ডেভিড মিলার ও রাহুল তেওতিয়া সঙ্গ দেন শুভমনকে। মিলার ২৬ রান করেন। শুভমন অর্ধশতরান করেন। শেষ পর্যন্ত ৬৩ রান করে অপরাজিত থাকেন তিনি। তেওতিয়া ২২ রান করে অপরাজিত থাকেন। ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৪৪ রান করে গুজরাট।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা খুব ধীরে করেন লখনৌয়ের দুই ওপেনার কুইন্টন ডিকক ও লোকেশ রাহুল। গুজরাটের বোলাররা দুরন্ত বল করছিলেন। লখনৌকে প্রথম ধাক্কা দেন যশ দয়াল। ডিকককে ১১ রানের মাথায় সাজঘরে ফেরান তিনি। রাহুলকে আউট করেন মুহাম্মদ শামি। পাওয়ার প্লে-র শেষ ওভারে করণ শর্মাকে আউট করেন দয়াল। ৩৩ রানে ৩ উইকেট পড়ে যায় লখনৌয়ের।

দীপক হুডা কিছুটা চেষ্টা করেন। তিনি এক দিকে টিকে থাকলেও অন্যদিকে পর পর উইকেট পড়ছিল। ক্রুণাল পান্ডিয়া, আয়ুষ বাদোনি, মার্কাস স্টোইনিস, জেসন হোল্ডাররা কেউ রান পাননি। নিয়মিত ব্যবধানে উইকেট তুললেন রশিদ খান ও সাই কিশোর। শেষ পর্যন্ত ৮২ রানে শেষ হয়ে যায় লখনৌয়ের ইনিংস। ৬২ রানে ম্যাচ জেতে গুজরাট।

সূত্র: আনন্দবাজার পত্রিকার

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App