×

বিনোদন

যে তারকারা মৃত্যুর পরও সেরা ধনী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মে ২০২২, ১১:১১ এএম

যে তারকারা মৃত্যুর পরও সেরা ধনী

এলভিস প্রিসলি, মাইকেল জ্যাকসন ও বব মার্লে

যে তারকারা মৃত্যুর পরও সেরা ধনী

মাইকেল জ্যাকসন, ৪০০ মিলিয়ন ডলার

পপসম্রাট মাইকেল জ্যাকসন মারা যান ২০০৯ সালের ২৫ জুন। তারপরও ২০১৭ সালের ১ অক্টোবর থেকে ২০১৮ সালের ১ অক্টোবর পর্যন্ত তার আয় ছিল ৪০০ মিলিয়ন ডলার। এটি করপূর্ব আয় এবং এর মধ্যে এজেন্ট, ম্যানেজার, আইনজীবীসহ সংশ্লিষ্ট অন্যদের ফি ধরা হয়নি।

এলভিস প্রিসলি, ৪০ মিলিয়ন ডলার

একসঙ্গে গায়ক ও অভিনেতা ছিলেন প্রিসলি। ১৯৭৭ সালে মাত্র ৪২ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়। তবে এখনো বছরে তার দশ লক্ষেরও বেশি অ্যালবাম বিক্রি হয়। এছাড়া যুক্তরাষ্ট্রের টেনেসিতে এই রক অ্যান্ড রোল কিং-এর এক সময়কার বাড়ি ও বর্তমানে মিউজিয়াম ‘গ্রেসল্যান্ড’ থেকেও আয় হয় তার। সেই সঙ্গে যুক্ত হয়েছে নবনির্মিত এন্টারটেনমেন্ট কমপ্লেক্স ‘এলভিস প্রিসলি মেমফিস’ থেকে আয়।

আর্নল্ড পালমার, ৩৫ মিলিয়ন ডলার

গলফ ইতিহাসে অন্যতম সেরা খেলোয়াড় পালমার ২০১৬ সালে ৮৭ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। বেঁচে থাকতে তিনি আইসড টি ও লেমোনেড মিশিয়ে এক ধরনের পানীয় তৈরি করেছিলেন, যা এখনো জনপ্রিয়।

চার্লস শুলজ, ৩৪ মিলিয়ন ডলার

কমিক স্ট্রিপ ‘পিনাটস’-এর স্রষ্টা শুলজ সর্বকালের অন্যতম সেরা কার্টুনিস্ট হিসেবে পরিচিত। ২০০০ সালে ৭৭ বছর বয়সে কোলন ক্যানসারে মারা যান তিনি।

বব মার্লে, ২৩ মিলিয়ন ডলার

‘নো ওমেন, নো ক্রাই’খ্যাত বব মার্লে বেঁচে ছিলেন মাত্র ৩৬ বছর। ১৯৮১ সালে ক্যানসারের সঙ্গে লড়ে হেরে যান জ্যামাইকার এই শিল্পী ও গীতিকার। বব মার্লের সন্তানেরা এখন তাদের বাবার নামে হেডফোন থেকে শুরু করে পরিবেশবান্ধব বিভিন্ন পণ্যের ব্যবসা করছেন।

সুস, ১৬ মিলিয়ন ডলার

পুরো নাম থিওডর সুস গাইজল। ছিলেন শিশু সাহিত্যিক। ড. সুস নামে ৬০টিরও বেশি বই লিখেছেন। সঙ্গে ইলাস্ট্রেশনও ছিল। ১৯৯১ সালে ৮৭ বছর বয়সে ক্যানসারে মারা যান মার্কিন এই লেখক ও পলিটিক্যাল কার্টুনিস্ট।

হিউ হেফনার, ১৫ মিলিয়ন ডলার

বিশ্বখ্যাত ‘প্লেবয়’ ম্যাগাজিনের প্রতিষ্ঠাতার মৃত্যু হয় ২০১৭ সালে। তার বয়স হয়েছিল ৯১ বছর। কেউ তাকে ভালোবাসে, কেউ হয়ত ঘৃণা করে - তবে বাস্তবতা হচ্ছে, প্রকাশনায় আধুনিকতা এনেছিলেন তিনি। ১৯৫৩ সালে প্লেবয় ম্যাগাজিনের উদ্বোধনী সংখ্যা বের হয়েছিল। ষাটের দশকে যুক্তরাষ্ট্রে যৌন বিপ্লব ঘটায় এই ম্যাগাজিন।

মেরিলিন মনরো, ১৪ মিলিয়ন ডলার

মাত্র ৩৬ বছর বয়সে ১৯৬২ সালে চলে যান অন্যতম জনপ্রিয় সেক্স সিম্বল মনরো। সম্প্রতি অভিজাত পণ্য তৈরির কোম্পানি ‘মো ব্লা’র সঙ্গে মনরো ব্র্যান্ডের কলম তৈরির একটি চুক্তি স্বাক্ষরিত হয়।

প্রিন্স, ১৩ মিলিয়ন ডলার

মার্কিন গায়ক, গীতিকার, অভিনেতা ও চলচ্চিত্র নির্মাতা ছিলেন প্রিন্স। নিলসেন সাউন্ডস্ক্যান ও এনপিডি বুকস্ক্যান থেকে পাওয়া তথ্য এবং সাক্ষাৎকার ও ফোর্বসের নিজস্ব অনুমানের ভিত্তিতে এই তালিকা তৈরি করা হয়েছে।

জন লেনন, ১২ মিলিয়ন ডলার

বিটলসের সহ-প্রতিষ্ঠাতা লেনন ও বিটলসের অ্যালবামের চাহিদা এখনো ব্যাপক। এখনো বছরে প্রায় বিশ লক্ষ অ্যালবাম বিক্রি হচ্ছে। ১৯৮০ সালে তাকে হত্যা করা হয়। সেই সময় তার বয়স হয়েছিল মাত্র ৪০।

সূত্র: ডয়েচে ভেলে

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App