×

জাতীয়

ভূমি রেজিষ্ট্রেশনে ভূমি মন্ত্রণালয়ের কর্মী নিয়োগের দাবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মে ২০২২, ০৭:০২ পিএম

ভূমি রেজিষ্ট্রেশনে ভূমি মন্ত্রণালয়ের কর্মী নিয়োগের দাবি

বুধবার সংসদ ভবনে একাদশ জাতীয় সংসদের জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৯ম বৈঠক হয়। ছবি: সংসদ

ভূমি রেজিষ্ট্রেশনের ক্ষেত্রে আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের পাশাপাশি ভূমি মন্ত্রণালয়ের প্রতিনিধি অন্তর্ভূক্ত করার প্রয়োজনীয় ব্যবস্থা নেবার সুপারিশ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। বুধবার (১১ মে) সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির  ৯ম বৈঠকে এ সুপারিশ করা হয়েছে।

একাদশ জাতীয় সংসদের জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৯ম বৈঠক কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমান, এমপি এর সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। বৈঠকে কমিটি সদস্য আবুল হাসান মাহমুদ আলী, আ.স. ম ফিরোজ, হাফিজ আহমদ মজুমদার, র,আ,ম উবায়দুল মোকতাদির চৌধুরী এবং পনির উদ্দিন আহমেদ অংশ নেন। কমিটি বালু মহাল ও জলমহালের সীমানা এবং বালুমহাল থেকে বালু উত্তোলনের বিষয়ে ভূমি মন্ত্রণালয়, পানি সম্পদ মন্ত্রণালয় এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মধ্যে দ্রুত সমন্বিত নীতিমালা করার লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নেবার সুপারিশ করে।

কমিটি পরিবার পরিকল্পনা অধিদপ্তরাধীন উন্নয়ন প্রকল্প হতে রাজস্ব খাতে স্হানান্তরিত কর্মচারীদের প্রকল্পের চাকুরীকালসহ পূর্ণ চাকুরীকাল গণনা করে অবসরকালীন পেনশন ও আনুতোষিক সুবিধা আইন অনুযায়ী দেবার প্রয়োজনীয় ব্যবস্থা নেবার সুপারিশ করে। বৈঠকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিবসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App