×

জাতীয়

দরিদ্র রোগীদের জন্য পৌনে ৪ কোটি টাকা অনুদান দিলেন প্রধানমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মে ২০২২, ০৮:৩৮ পিএম

দরিদ্র রোগীদের জন্য পৌনে ৪ কোটি টাকা অনুদান দিলেন প্রধানমন্ত্রী

বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে সিনিয়র সচিব তোফাজ্জেল হোসেন মিয়ার কাছ থেকে অনুদানের চেক গ্রহণ করেন জাতীয় হদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিন। ছবি: ভোরের কাগজ

অসহায় ও দরিদ্র রোগীদের জন্য বিনা মূল্যে হার্টের ভাল্ব, স্টেন্ট (রিং), পেশমেকার কিনতে জাতীয় হদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালকে ৩ কোটি ৭১ লক্ষ টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১১ মে) প্রধানমন্ত্রীর কার্যালয়ে সিনিয়র সচিব মো. তোফাজ্জেল হোসেন মিয়ার কাছ থেকে অনুদানের চেক গ্রহণ করেন জাতীয় হদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন সহযোগী অধ্যাপক ও কার্ডিয়াক সারজন ডা. আশরাফুল হক সিয়াম। অনুদানের চেক গ্রহণকালে পরিচালক ও অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিন প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, প্রধানমন্ত্রীর এ অনুদান গরিব ও অসহায় রোগীদের চিকিৎসকার ক্ষেত্রে বিশেষ অবদান রাখাবে।

তিনি জানান, গত বছরের আগস্ট মাসেও প্রধানমন্ত্রী অসহায় হদরোগীদের মধ্যে বিনামূল্যে চিকিৎসকা সামগ্রী বিতারনের জন্য ৩ কোটি ২৯ লক্ষ টাকা অনুদান দিয়েছিলেন সেই অনুদানের টাকা দিয়ে ৩০০ স্টেন্ট (রিং), ১৫০টি ভাল্ব, ১০০টি পেশমেকার ক্রয়করে রোগীদের মধ্যে বিতরণ করা হয়েছে। আজকে প্রাপ্ত অনুদান দিয়ে চিকিৎসকা সামগ্রী ক্রয় করে অসহায় সেবা তহবিলের মাধ্যম বিনামূল্যে বিতরণ করা হবে। হদরোগীদের সরকারি পর্যায়ে চিকিৎসকা সেবা নেয়ার সবচেয়ে বড় হাসপাতাল জাতীয় হদরোগ ইনস্টিটিউট ও হাসপাতাল। অনেক রোগীদের ভাল্ব প্রতিস্থাপন, পেশমেকার স্হাপন এবং রিং বসাতে হয়। তাদের অনেকেই আর্থিক সঙ্কটের কারণে সেই চিকিৎসা নেয়ার সুযোগ পান না। বিষয়টির জানার পর প্রধানমন্ত্রী পর পর দুইবার অনুদান দিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App