×

জাতীয়

তেঁতুলতলা মাঠ রক্ষায় পররাষ্ট্রমন্ত্রীর ধন্যবাদপত্র পেলেন রত্না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মে ২০২২, ০৭:৪৯ পিএম

তেঁতুলতলা মাঠ রক্ষায় পররাষ্ট্রমন্ত্রীর ধন্যবাদপত্র পেলেন রত্না

ফাইল ছবি

রাজধানীর কলাবাগানে তেঁতুলতলা মাঠ রক্ষার আন্দোলনকারী সৈয়দা রত্নাকে ‘ধন্যবাদপত্র’ পাঠিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। মাঠ রক্ষার আন্দোলনে প্রশংসনীয় ভূমিকা রাখায় তাকে ধন্যবাদ জানিয়েছেন মন্ত্রী। মঙ্গলবার (১০ মে) সন্ধ্যায় চিঠিটি হাতে পান সৈয়দা রত্না। এ বিষয়ে তিনি বলেন, চিঠি পেয়ে আমি খুবই আনন্দিত। সবার সমর্থনে আমাদের আন্দোলন সফল হতে যাচ্ছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের অফিসিয়াল প্যাডে স্বাক্ষরসহ পাঠানো চিঠিতে পররাষ্ট্রমন্ত্রী লিখেছেন, সালাম নেবেন। কলাবাগানের তেঁতুলতলা মাঠ রক্ষার আন্দোলনে প্রশংসনীয় ভূমিকা পালন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। কলাবাগানের তেঁতুলতলা মাঠটি এই ওয়ার্ডে বসবাসরত তিন লাখ মানুষের একমাত্র উন্মুক্ত স্থান এবং খেলার মাঠ হিসেবে সবার কাছে পরিচিত। মাঠের অভাবে শিশুদের স্বাভাবিক বিকাশ ব্যাহত হচ্ছে এবং তারা অনৈতিক কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছে বলেও চিঠিতে মন্তব্য করেন মন্ত্রী।

তিনি আরও লেখেন, এই মাঠ রক্ষার ক্ষেত্রে আপনার উদ্যোগের কথা পত্রিকায় পড়তে গিয়ে আমার শৈশব ও কৈশোরকালের কথা মনে পড়ে যায়। সেই সময়ে সিলেট অঞ্চলে অনেক খেলার মাঠ এবং বড় বড় পুকুর বা দীঘি ছিল, যেখানে আমাদের শৈশবকাল অত্যন্ত আনন্দের সঙ্গে অতিবাহিত হয়েছে। বর্তমানে জলাশয়গুলো ভরাট করে অট্টালিকা তৈরি করা হয়েছে এবং খেলার মাঠগুলোতে বিভিন্ন ভবন নির্মাণ করা হয়েছে। ফলে এলাকার যুবসমাজ এবং কিশোর-কিশোরীরা খেলার মাঠের অভাবে তাদের স্বাভাবিক বিকাশ থেকে বঞ্চিত হচ্ছে। তারা মাদকদ্রব্য সেবনসহ নানা অনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িয়ে পড়ছে। চিঠির শেষে মন্ত্রী লেখেন, দেশের প্রত্যেক শহরে উন্মুক্ত মাঠ ও পুকুর বা জলাশয় থাকা একান্ত প্রয়োজন। যেসব এলাকা ভূমিকম্পপ্রবণ সেসব এলাকায় এটি আরও বেশি প্রয়োজন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App