দুর্নীতির কারণে পানিখাতে অর্থের অপচয় ২৬ শতাংশ

আগের সংবাদ

তেঁতুলতলা মাঠ রক্ষায় পররাষ্ট্রমন্ত্রীর ধন্যবাদপত্র পেলেন রত্না

পরের সংবাদ

সাকিবকে নিয়ে আক্ষেপ পাপনের

প্রকাশিত: মে ১১, ২০২২ , ৭:৪১ অপরাহ্ণ আপডেট: মে ১১, ২০২২ , ৭:৪১ অপরাহ্ণ

এমনিতেই সবকিছু মিলিয়ে সাকিব আল হাসানকে টেস্টে পাওয়া যায় কমই। এবার যোগ হলো কোভিডের ধাক্কা। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট থেকে এই অলরাউন্ডার ছিটকে যাওয়ায় হতাশ বিসিবি সভাপতি নাজমুল হাসান। তার আক্ষেপ, সবচেয়ে বেশি প্রয়োজনের সময় সাকিবকে পায় না দল।

সাকিবকে নিয়ে বিসিবি সভাপতির আফসোস-হতাশা অবশ্য পুরনো। দিন দুয়েক আগেই সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, তারা নিজেরাও জানেন না সাকিব কোনটা খেলবেন, কোনটা খেলবেন না। শ্রীলঙ্কার বিপক্ষে এই সিরিজে অবশ্য খেলারই কথা ছিল সাকিবের। কিন্তু ছুটি কাটিয়ে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার পর মঙ্গলবার কোভিড পরীক্ষায় পজিটিভ হন তিনি।

জাতীয় ক্রীড়া পুরস্কার বিতরণীর আয়োজনে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে নাজমুল হাসান এবার সাকিবের প্রসঙ্গে দায় দিলেন ভাগ্যকে। বিসিবি সভাপতি বলেন, এটা আমাদের কপাল খারাপ। দুর্ভাগ্য। সাকিব তাড়াতাড়ি সুস্থ হয়ে যাক। কালকে আমার সঙ্গে কথা হয়েছে, বলেছে ও এখন ভালো। এই মুহূর্তে ওর কোনো সমস্যা নেই। আমরা কয়েকদিন পর আবার করব পরীক্ষা, খুব শিগগিরই। আমাদের প্রোটোকল আছে, সে অনুযায়ীই করা হবে।

সমস্যাটা হচ্ছে যে, সাকিব না থাকায় আমাদের এখন একজন ব্যাটসম্যান কম নিয়ে খেলতে হবে অথবা একজন বোলার কম নিয়ে। এটা টেস্টের জন্য একটা সমস্যা। কিন্তু এখানে কিছু করার নেই, কিছু বলারও নেই। আমাদের কপাল খারাপ যে ওকে আমরা পাচ্ছি না। যে সময়টায় সবচেয়ে বেশি দরকার হয়, তখনই আমরা ওকে পাই না।

বিসিবি সভাপতির আশা, সাকিবের বদলে সুযোগ পাওয়া ক্রিকেটার মেলে ধরবেন নিজেকে। সাকিবকে ছাড়াই শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের আশা করছেন তিনি দলের অন্যদের অভিজ্ঞতার ভরসায়।

ও না থাকাটা তো অবশ্যই দলের জন্য বড় একটা ধাক্কা। এই কারণে যে, শ্রীলঙ্কা অনেক শক্তিশালী দল, এটা তো অস্বীকার করার পথ নেই। টেস্টে আমরা এমনিতেই অনেক দুর্বল। সেজন্য এটা একটা বিরাট সুযোগ ছিল আমাদের এবং এখনও আছে। দেখা যাক, সাকিবের জায়গায় যে আসবে, সে নিজেকে প্রমাণ করতে পারবে, এটাই আমরা আশা করছি। আমাদের এখানে বেশ কিছু অভিজ্ঞ খেলোয়াড় আছে, তারা যদি খেলতে পারে, তাহলে আমি মনে করি কোনো দলের সঙ্গেই আমাদের না জেতার কোনো কারণ নেই।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়