রাজশাহীতে অসুস্থ কামরুলকে হেলিকপ্টারে নেওয়া হলো ঢাকায়

আগের সংবাদ

এডিসের লার্ভা পেলেই কঠোর ব্যবস্থা: মেয়র আতিক

পরের সংবাদ

মস্তিষ্কের জটিল রোগে ভুগছেন চীনা প্রেসিডেন্ট

প্রকাশিত: মে ১১, ২০২২ , ৩:৩৭ অপরাহ্ণ আপডেট: মে ১১, ২০২২ , ৩:৩৭ অপরাহ্ণ

মস্তিষ্কের জটিল রোগে ভুগছেন চীনা প্রেসিডেন্ট শি জিনপিং। বুধবার ভারতীয় বার্তা সংস্থা এএনআই জানিয়েছে, মস্তিষ্কের রোগে ভুগলেও অস্ত্রোপচারে রাজি নন তিনি। চীনে প্রচলিত ওষুধের মাধ্যমেই চিকিৎসার পক্ষপাতী তিনি। দীর্ঘ দিন ধরেই দেশটির প্রেসিডেন্টের শারীরিক অবস্থা নিয়ে জল্পনা চলছে।

অনেকে মনে করছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং সেরিব্রাল অ্যানয়রিজম নামে মস্তিষ্কের জটিল রোগে ভুগছেন। গত বছরের শেষদিকে এ কারণে তাকে হাসপাতালে নিতে হয়েছিল। তবে এ বিষয়ে সরকারিভাবে কিছু বলা হয়নি।

করোনাভাইরাস সংক্রমণের মধ্যেই কিছুদিন আগেই অনুষ্ঠিত শীতকালীন অলিম্পিক্সের উদ্বোধনী অনুষ্ঠানের আগ পর্যন্ত বিদেশি রাষ্ট্রপ্রধানদের সাক্ষাৎ এড়িয়ে চলছিলেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। এর ফলে তিনি অসুস্থ হয়ে পড়ছিলেন বলে দাবি করছে একটি মহল।

২০১৯ সালের মার্চে ইতালি সফরের সময় জিনপিংয়েরর মধ্যে কিছুটা অস্বাভাবিকতা দেখা যায়। ফ্রান্সে বসার জন্য আরেকজনের সাহায্য নিতেও দেখা গেছে তাকে। ২০২০ সালের অক্টোবরে একবার ভাষণ দিতে গিয়ে কাশির জন্য জোরে কথা বলতে পারছিলেন না। সেই সময় তার স্বাস্থ্যের অবস্থা নিয়ে ব্যাপক আলোচনা তুঙ্গে ওঠে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।