ঘরের সিঁধ কেটে সাড়ে তিন বছরের শিশু চুরি

আগের সংবাদ

প্রতিটি এলাকাতেই যেন খেলার মাঠ থাকে : প্রধানমন্ত্রী

পরের সংবাদ

অর্থ কেলেঙ্কারী: ডেসটিনির একটি মামলার রায় বৃহস্পতিবার

প্রকাশিত: মে ১১, ২০২২ , ১২:৪৩ অপরাহ্ণ আপডেট: মে ১২, ২০২২ , ১১:৩৮ পূর্বাহ্ণ

গ্রাহকের ৪ হাজার ১১৯ কোটি ২৪ লাখ টাকা অর্থ আত্মসাৎ ও অর্থপাচারের অভিযোগে ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটির প্রেসিডেন্ট সাবেক সেনাপ্রধান হারুন-অর-রশিদ ও ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আমীনসহ ৪৬ আসামির বিরুদ্ধে একটি মামলার রায় ঘোষণার জন্য আগামীকাল বৃহস্পতিবার (১২ মে) দিন ধার্য রয়েছে।

ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলমের আদালত মামলাটির রায় ঘোষণা করবেন। গত ২৭ মার্চ মামলাটিতে দুদক ও আসামিপক্ষের যুক্তিতর্ক শুনানি শেষে রায়ের এ তারিখ ঠিক করেন আদালত।

ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটির বিরুদ্ধে করা মামলায় আসামি ৪৬ জন। তাদের মধ্যে রফিকুল আমীন, প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মোহাম্মদ হোসেন ও লেফটেন্যান্ট কর্নেল (অব.) মো. দিদারুল আলম ১০ বছর ধরে কারাগারে আছেন। জামিনে আছেন লেফটেন্যান্ট জেনারেল (অব.) হারুন-অর-রশিদ, জেসমিন আক্তার, জিয়াউল হক মোল্লা ও সাইফুল ইসলাম রুবেল। বাকিরা পলাতক রয়েছেন।

২০১৪ সালের ৪ মে ডেসটিনির বিরুদ্ধে দুই মামলায় চার্জশিট দাখিল করে দুদক। এতে বলা হয়, মাল্টিপারপাস কো-অপারেটিভের নামে ডেসটিনি বিনিয়োগকারীদের কাছ থেকে সংগ্রহ করে ১ হাজার ৯০১ কোটি টাকা। সেখান থেকে ১ হাজার ৮৬১ কোটি ৪৫ লাখ টাকা আত্মসাৎ করা হয়। ওই অর্থ আত্মসাতের ফলে সাড়ে ৮ লাখ বিনিয়োগকারী ক্ষতির মুখে পড়েন। মামলাটিতে ৩০৩ জন সাক্ষীর মধ্যে ২০২ জনের সাক্ষ্য গ্রহণ করেছেন আদালত। এছাড়া ডেসটিনি ট্রি প্ল্যানটেশন প্রোগ্রামের বিরুদ্ধে আরেকটি মামলা রয়েছে। এতে আসামি ১৯ জন।

রি-আরএ/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়