×

জাতীয়

নির্বাচন সুষ্ঠু করতে ইসি বদ্ধপরিকর: সিইসি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ মে ২০২২, ১০:৫৯ এএম

নির্বাচন সুষ্ঠু করতে ইসি বদ্ধপরিকর: সিইসি

মঙ্গলবার সকালে কমিশনের প্রশিক্ষণ ভবনে ভোটার তালিকা হালনাগাদ উপলক্ষে আয়োজিত এক প্রশিক্ষণ কর্মশালায় প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। ছবি: ভোরের কাগজ

নির্বাচন কমিশন জাতীয় নির্বাচনসহ সব ধরনের নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে বদ্ধপরিকর। কুমিল্লা সিটিসহ আগামী স্থানীয় নির্বাচনগুলো যাতে সুষ্ঠু হয় তার জন্য কমিশন সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

মঙ্গলবার (১০ মে) সকালে কমিশনের প্রশিক্ষণ ভবনে ভোটার তালিকা হালনাগাদ উপলক্ষে আয়োজিত এক প্রশিক্ষণ কর্মশালায় তিনি এসব কথা বলেন।

সিইসি কর্মীদের উদ্দেশ্যে বলেন, আগামী ২০ মে থেকে সারাদেশে ভোটার তালিকা হালনাগাদের কাজ শুরু হচ্ছে। স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচনের পূর্বশর্ত স্বচ্ছ ভোটার তালিকা। সে জন্য আপনাদেরকে বাড়ি বাড়ি গিয়ে ভোটার তালিকা হালনাগাদের কাজ করতে হবে। সে ক্ষেত্রে কোনো ভোটার যাতে বাদ না পড়ে সে দিকে লক্ষ্য রাখার নির্দেশ দেন তিনি। কর্মশালায় ইসি সচিবের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন অন্য চার কমিশনারসহ কমিশনের কর্মকর্তারা।

সিইসি বলেন, নির্বাচন নিয়ে সরকারের দেওয়া বক্তব্যে কোনো চাপে পড়ছে না কমিশন। আর কাউকে ভোটের মাঠে আনা কমিশনের কাজ নয়। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের কমিশনের মূল দায়িত্ব। তিনি জানান, ৩শ আসনে ইভিএমে ভোট নেয়ার সক্ষমতা কমিশনের নেই। সম্পূর্ণ ইভিএমে ভোট নেয়ার বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। ইভিএম এর বিষয়ে রাজনৈতিক দলের মতামত বিবেচনা করবে কমিশন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App