×

জাতীয়

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে বিএনপির একগুচ্ছ কর্মসূচি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ মে ২০২২, ০৪:০২ পিএম

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে বিএনপির একগুচ্ছ কর্মসূচি

প্রতীকী ছবি

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে একগুচ্ছ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। মঙ্গলবার (১০ মে) রাজধানীর নয়াপল্টনে বিএনপির যৌথসভা শেষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

জিয়াউর রহমানের ৪১তম মৃত্যুবার্ষিকী পালনে দলের সম্পাদক, যুগ্ম মহাসচিব, ঢাকা মহানগরের নেতৃবৃন্দ, অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে যৌথসভা করে বিএনপি। নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

আগামী ২৯ মে থেকে ৭ জুন পর্যন্ত আলোচনা সভা, চিত্রপ্রদর্শনীসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে বলে জানান বিএনপির মহাসচিব।

এছাড়া কুমিল্লার চান্দিনায় লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) ও ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনার প্রতিবাদে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেন তিনি। এ ইস্যুতে আগামী ১২ মে ঢাকা মহানগর এবং ১৪ মে জেলা উপজেলায় বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।

এদিকে বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে আগামী ১৫ মে বৌদ্ধ ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের জন্য দলের চেয়ারপার্সনের কার্যালয়ে এক শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান পালন করার সিদ্ধান্ত গৃহীত হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন ও প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীসহ আরও অনেকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App