মেট্রোরেলের উত্তরা থেকে আগারগাঁও অংশের কাজ শেষ

আগের সংবাদ

বিদ্যুৎ বিভ্রাটে অন্য পাত্রীর গলায় মালা!

পরের সংবাদ

রোহিঙ্গারা যাতে ভোটার না হতে পারে, সতর্ক থাকার নির্দেশ

প্রকাশিত: মে ১০, ২০২২ , ১১:৪৩ পূর্বাহ্ণ আপডেট: মে ১০, ২০২২ , ১:৪৮ অপরাহ্ণ

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেছেন, রোহিঙ্গারা যাতে ভোটার না হতে পারে সে বিষয়ে বিশেষ সতর্কতা অবলম্বন করা হচ্ছে। এ সময় চট্টগ্রাম-পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে ভোটার নিবন্ধন কঠোরভাবে মনিটরিং করার নির্দেশনা দেন তিনি।

মঙ্গলবার (১০ মে) সকালে ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচির উদ্বোধন শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এসব কথা বলেন প্রধান নির্বাচন কমিশনার।

সিইসি বলেন, রোহিঙ্গাদের ভোটার হওয়া আটকাতে চট্টগ্রাম অঞ্চলের ৩২টি বিশেষ এলাকার জন্য বিশেষ কমিটির মাধ্যমে নিবন্ধন যাচাই-বাছাই করা হবে। এছাড়া রোহিঙ্গাদের বায়োমেট্রিক সম্বলিত ডাটাবেজও ব্যবহার করা হবে।

এ সময় তিনি জানান, নির্বাচন নিয়ে সরকারের দেওয়া বক্তব্যে কোনো চাপে পড়ছে না কমিশন। আর কাউকে ভোটের মাঠে আনা কমিশনের কাজ নয়। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের কমিশনের মূল দায়িত্ব।

হাবিবুল আউয়াল জানান, ৩শ’ আসনে ইভিএমে ভোট নেয়ার সক্ষমতা কমিশনের নেই। সম্পূর্ণ ইভিএমে ভোট নেয়ার বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। ইভিএম এর বিষয়ে রাজনৈতিক দলের মতামত বিবেচনা করবে কমিশন।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়