মাথাপিছু আয় বেড়ে ২৮২৪ ডলার, জিডিপি প্রবৃদ্ধি ৭.২৫

আগের সংবাদ

নারিকেল চুরি নিয়ে নাতিকে পিটিয়ে হত্যা করেন দাদা

পরের সংবাদ

ম্যাজিক বাউলিয়ানা ২০২২’র নিবন্ধন শুরু

প্রকাশিত: মে ১০, ২০২২ , ২:৫৪ অপরাহ্ণ আপডেট: মে ১০, ২০২২ , ২:৫৮ অপরাহ্ণ

বাংলা লোকসংগীতে নতুন প্রতিভা খোঁজার জন্য মাছরাঙা টেলিভিশনে চতুর্থবারের মতো শুরু হচ্ছে রিয়েলিটি শো ‘ম্যাজিক বাউলিয়ানা ২০২২’। সান ফাউন্ডেশনের উদ্যোগে ও স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ওয়াল কেয়ার ব্র্যান্ড ম্যাজিক-এর পৃষ্ঠপোষকতায় আয়োজনটির উদ্দেশ্য দেশের তরুণ প্রজন্মকে লোকগানের সঙ্গে পরিচয় করানো। এরই মধ্যে শুরু হয়েছে নিবন্ধন প্রক্রিয়া। মঙ্গলবার (১০ মে) বেলা ১১টায় রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সান ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং মাছরাঙা টেলিভিশন ও স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর অঞ্জন চৌধুরী, স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের হেড অব অপারেশনস মালিক মো. সাঈদ। বিশ্বমঞ্চে বাংলা লোকগানের চিরন্তন আবেদন তুলে ধরার এই আয়োজনে বিচারক হিসেবে দায়িত্ব পালন করবেন বাউল সফী মণ্ডল, শাহনাজ বেলী এবং আরিফ দেওয়ান প্রমুখ।

সংবাদ সম্মেলনে অঞ্জন চৌধুরী জানান, লোকসংগীতের ঐতিহ্য ও সংস্কৃতি অটুট, পাশাপাশি শিল্পীদের পাশে দাঁড়ানো, বিশ্বের সঙ্গে বাউল শিল্পীদের সম্পৃক্ত করতে এবং তাদের সঠিক মূল্যায়নের জন্যই এই আয়োজন। তিনি বলেন, লোকসংগীত বাংলাদেশের সব শ্রেণির মানুষের কাছে সমান জনপ্রিয়। প্রবহমান সংস্কৃতির ধারায় সংগীতের অন্য ক্ষেত্রগুলোর মতো লোকসংগীত সহাবস্থান করছে তার স্বকীয় রূপবৈচিত্র্য নিয়ে। লোকগানের ইতিহাস-ঐতিহ্যের এই শক্তিকে বিশ্বমঞ্চে তুলে ধরার অন্যতম একটি প্ল্যাটফর্ম হচ্ছে ‘ম্যাজিক বাউলিয়ানা’। প্রতিযোগিতাটি সবার জন্য উন্মুক্ত। বাংলাদেশের যেকোনো নাগরিক এতে অংশ নিতে পারবেন।

‘ম্যাজিক বাউলিয়ানা ২০২২’-এর ব্যতিক্রমী দিকটি হচ্ছে, এবার শুধু দেশ নয়, দেশের বাইরে থেকেও যে কেউ বাংলার বাউল গান গাইতে প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। আসন্ন চতুর্থ আসরের রেজিস্ট্রেশন চলবে ২৬ মে পর্যন্ত। আর অডিশন রাউন্ড হবে বাংলাদেশের ৭টি অঞ্চল – ঢাকা, চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, রংপুর, কুষ্টিয়া ও ময়মনসিংহে।

বাছাই করা প্রতিযোগীদের নিয়েই বাংলাদেশের সবচেয়ে বড় ফোক রিয়্যালিটি ‘ম্যাজিক বাউলিয়ানা ২০২২’- এর মূল প্রতিযোগিতা শুরু হবে। এদের মধ্য থেকে সেরা ৩ শিল্পীকে ম্যাজিক বাউলিয়ানা ২০২২-এর বিজয়ী হিসেবে ঘোষণা করা হবে।

এবারের আয়োজনের মূল পর্বে উপস্থাপনার দায়িত্বে থাকবেন সঙ্গীত জগতের পরিচিত দুই ভাই-বোন অভিনেত্রী-গায়িকা স্বাগতা ও মিউজিশিয়ান সন্ধি। ম্যাজিক বাউলিয়ানা সম্পর্কে জানতে ও রেজিস্ট্রেশন করতে ভিজিট করতে হবে এই ওয়েবসাইটে www.magicbauliana.com.bd ও এই ফেসবুক পেইজ w.facebook.com/magic.bauliana।

রি-এসবি/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়